• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে আ.লীগ জামানত হারাবে’


নিজস্ব প্রতিবেদক মে ১৯, ২০১৬, ০৪:০০ পিএম
‘অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে আ.লীগ জামানত হারাবে’

নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে আওয়ামী লীগ জামানত হারাবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বাদ জোহর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ঢাকা মহানগর বিএনপি আয়োজিত এক দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন ফখরুল।

তিনি বলেছেন, ‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বার বার আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আহ্বান জানিয়েছেন। কিন্তু সরকার সমঝোতা করেনি। কারণ, সমঝোতা করলেই নির্বাচন দিতে হবে। আর নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে তাদের (আওয়ামী লীগ) জামানত থাকবে না। সেজন্য বিএনপির কথা (সংলাপের আহ্বান) সরকারের কানে যায় না।’

সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আজকে বড় কোনো মিলাদ, প্রতিবাদ সমাবেশ ও জনসভা করার জন্য জায়গা পাওয়া যায় না। সরকার দেশকে সেই পর্যায়ে  নিয়ে গেছে। কথা বলতে গেলেই মামলা। তারপর জেল-জুলুম। গোটা দেশটাকেই একটা কারাগারে পরিণত করা হয়েছে। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না। তিনি আরো বলেন, ‘বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা চলছে। সেই মামলা কত দ্রুত শেষ করা যায়, সেই চেষ্টা চলছে। এখন আমাদের বসে থাকলে চলবে না। সংগঠনকে শক্তিশালী করে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে, যাতে আমরা রাজনীতি করতে পারি।’

আজিজ উল্লাহের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি হাফেজ আব্দুল মালেক। ঢাকা মহানগর বিএনপির সাবেক যুগ্ম-আহ্বায়ক আজিজ উল্লাহের রুহের মাগফেরাত কামনায় এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

নগর বিএনপির আহ্বায়ক দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস সভায় সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন- বিএনপির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভুইয়া, নগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক কাজী আবুল বাশার, তাঁতী দলের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু, স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু, যুবদল ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি কফিল উদ্দিন ভুইয়া ও ছাত্রদলের দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!