• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কেমিক্যাল মেশানো ৪০০ মণ আম ধ্বংস!


বিশেষ প্রতিনিধি মে ১৫, ২০১৮, ০৬:৪৩ পিএম
কেমিক্যাল মেশানো ৪০০ মণ আম ধ্বংস!

ঢাকা : রাজধানীর কারওয়ান বাজারে অভিযান চালিয়ে রাসায়নিক উপাদান দিয়ে পাকানো ৪০০ মণ আম জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সে সময় এসব আমে ক্ষতিকর রাসায়নিক উপাদান মেশানোর অভিযোগে ৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়।

র‌্যাব জানিয়েছে, নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও রমজান উপলক্ষে অপরিপক্ক আম মেডিসিন দিয়ে পাকিয়ে মুনাফা লাভের চেষ্টা করছে অসাধু ব্যবসায়ীরা।

মঙ্গলবার (১৫ মে) সকালে রাজধানীর কাওরান বাজারে ফলের আড়তে যৌথ অভিযান চালায় র‌্যাব, বিএসটিআই ও সিটি কর্পোরেশন। এ সময় কেমিক্যাল দিয়ে পাকানো ৪০০ মণ আম জব্দের পর ধংস করা হয়।

এদিকে কেমিক্যাল দিয়ে আম পাকানোর অভিযোগ অস্বীকার করে আড়ত মালিকরা বলছেন, যেখান থেকে আম আমদানি করেন তারা, সেখানেই এই কেমিক্যাল ব্যবহার করা হয়।

ক্ষতিকর রাসায়নিক উপাদান ইথুপেন দিয়ে পাকানো আম মানব স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর বলে জানান বিএসটিআই কর্মকর্তা শরিফ হোসেন।

এদিকে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, রমজানে ভেজাল খাদ্যের বিরুদ্ধে তাদের অভিযান অব্যাহত থাকবে। ক্যামিকেল দিয়ে পাকানো আম না খাওয়ার জন্য সাধারণ ভোক্তাদের অনুরোধ করেছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!