• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘গণতান্ত্রিক অধিকার অক্ষুণ্ণ রাখতে সরকার বদ্ধপরিকর’


নিজস্ব প্রতিবেদক জুন ৬, ২০১৬, ০৬:২৪ পিএম
‘গণতান্ত্রিক অধিকার অক্ষুণ্ণ রাখতে সরকার বদ্ধপরিকর’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঐতিহাসিক ৭ জুনসহ সকল গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার অক্ষুণ্ণ রাখতে তাঁর সরকার বদ্ধপরিকর।
তিনি বলেন, গত সাড়ে ৭ বছরে সরকার বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছে। ‘আমরা দেশকে আরো এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে চলেছি। ‌‌রূপকল্প-২০২১ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ এবং রূপকল্প ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার মধ্য দিয়ে ৭ জুনের শহীদদের স্বপ্ন বাস্তবায়ন করবো।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আজ দেয়া এক বাণীতে এ কথা বলেন। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে ৭ জুন এক অবিস্মরণীয় দিন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত ৬ দফা আন্দোলন ১৯৬৬ সালের ৭ জুন নতুন মাত্রা পায়।
বাণীতে তিনি বলেন, বাঙালির মুক্তিসনদ ৬ দফা আদায়ের লক্ষ্যে এদিন আওয়ামী লীগের ডাকে হরতাল চলাকালে নিরস্ত্র জনতার উপর পুলিশ ও তৎকালীন ইপিআর গুলিবর্ষণ করে। এতে ঢাকা এবং নারায়ণগঞ্জে মনু মিয়া, সফিক ও শামসুল হকসহ ১১ জন শহীদ হন।
তিনি ঐতিহাসিক ৭ জুনসহ স্বাধীনতা সংগ্রামের সকল শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, পাকিস্তানি শাসন-শোষণ-বঞ্চনা থেকে মুক্তির লক্ষ্যে বঙ্গবন্ধু ১৯৬৬ সালের ৫ ফেব্রুয়ারি লাহোরে সরকার বিরোধী সর্বদলীয় সভায় ঐতিহাসিক ৬ দফা প্রস্তাব পেশ করেন। ঢাকায় ফিরে তিনি ৬ দফার পক্ষে দেশব্যাপী ব্যাপক গণআন্দোলন গড়ে তোলেন।

সোনালীনিউজ/এইচএআর

Wordbridge School
Link copied!