• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘জনগণের ভোটের অধিকার প্রয়োগের বিজয় হয়েছে’


নিজস্ব প্রতিবেদক মে ১৬, ২০১৮, ০৫:০৯ পিএম
‘জনগণের ভোটের অধিকার প্রয়োগের বিজয় হয়েছে’

ঢাকা: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগের বিজয় হয়েছে, জনগণের ভোটের অধিকার প্রয়োগের বিজয় হয়েছে।

বুধবার (১৬ মে) রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি এ মন্তব্য করেন।
বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফলভাবে উৎক্ষেপণ উপলক্ষে কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের মধ্য দিয়ে আমরা মহাকাশ বিজয় করেছি। মহাকাশে বঙ্গবন্ধুর জয় বাংলা স্লোগান পৌঁছে দিয়েছি। দেশের সার্বিক উন্নয়ন ও ভবিষ্যৎ প্রজন্মের স্বার্থে আজকে এই মহাকাশ বিজয়।

তিনি বলেন, কেসিসি নির্বাচনে সুষ্ঠু নির্বাচন হবে কি না, তা নিয়ে অনেক শঙ্কা ছিল। কিন্তু সে শঙ্কাকে দূর করে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে আওয়ামী লীগের বিজয় হয়েছে। আর আওয়ামী লীগের বিজয় মানে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয় হয়েছে।

নাসিম বলেন, আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেদ একজন পরিচ্ছন্ন ও সফল মেয়র ছিলেন। খুলনা সিটির বাসিন্দারা তাদের ভুল বুঝতে পেরে আবারো তাকে ভোট দিয়ে বিজয়ী করেছে। বর্তমান নির্বাচন কমিশনের মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। তাছাড়া বিএনপির প্রার্থীর যে কেন্দ্র নিয়ে অভিযোগ ছিল, সেটা নির্বাচন কমিশন বন্ধ করে দিয়েছে। তিনি আরো বলেন, নির্বাচন হলে জয়-পরাজয় থাকবে। আর সেটা মেনে নেয়টা হচ্ছে গণতন্ত্রের আচরণ।

এক প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, আদালতের রায়ে খালেদা জিয়া কারাগারে আছেন। তার চিকিৎসা নিয়ে আওয়ামী লীগ কেন রাজনীতি করবে? সার্বিকভাবে মর্যাদার সঙ্গে খালেদা জিয়ার চিকিৎসা দেয়া হচ্ছে, বরং বিএনপিই খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!