• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তারেক রহমানের শাশুড়ির বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২, ২০১৬, ০৩:৪৬ পিএম
তারেক রহমানের শাশুড়ির বিরুদ্ধে দুর্নীতি মামলা চলবে

সোনালীনিউজ ডেস্ক

সম্পদের হিসাব না দেওয়ায় দায়ের হওয়া দুর্নীতির মামলা বাতিল চেয়ে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর করা রিট আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর ফলে বিচারিক আদালতে মামলাটি চলতে কোনো বাধা নেই। আজ মঙ্গলবার এ আদেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ। এর আগে রবিবার এ রিট আবেদনের  শুনানি হয়। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। ইকবাল মান্দ বানুর পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।
সম্পদের হিসাব না দেওয়ায় তার বিরুদ্ধে করা দুদকের ওই মামলা বাতিল চেয়ে গত ২৬ জানুয়ারি হাইকোর্টে রিট আবেদনটি করেন সৈয়দা ইকবাল মান্দ বানু। রিট আবেদনে সম্পদের হিসাব বিবরণী চেয়ে দেওয়া নোটিশ বাতিল করে পুনরায় নোটিশ দেওয়া এবং এ বিষয়ে করা মামলা স্থগিত ও বাতিল চেয়েছিলেন তিনি। সম্পদের হিসাব জমা দেওয়ার জন্য ২০১২ সালের ২৫ জানুয়ারি ইকবাল মান্দ বানুকে নোটিশ দিয়েছিল দুদক। এরপর হাইকোর্টে রিট আবেদন করে স্থগিতাদেশ পান ইকবাল মান্দ বানু।
এর বিরুদ্ধে দুদক আপিল করলে হাইকোর্টের ওই আদেশ স্থগিত হয়ে যায়। এরপর ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপ-পরিচালক আর কে মজুমদার ঢাকার রমনা থানায় ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে এ মামলা করেন। সম্পদ বিবরণী জমা দেওয়ার নোটিশ জারির পর নির্দিষ্ট সময়ে কমিশনে হিসাব না দেওয়ায় এ মামলা করা হয়।
এ মামলার তদন্ত শেষে গত ১৪ জানুয়ারি অভিযোগপত্র দাখিলের অনুমোদন দেয় দুদক। অনুমোদনের পর ১৯ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপ-পরিচালক আবদুস সাত্তার সরকার ঢাকার মুখ্য মহানগর হাকিম শামসুল আরেফিনের আদালতে এ অভিযোগপত্র জমা দেন।
সোনালীনিউজ/এইচএআর

Wordbridge School
Link copied!