• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দিনাজপুরে অস্ত্রসহ আটক ৪


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৪, ২০১৬, ০৬:২৯ পিএম
দিনাজপুরে অস্ত্রসহ আটক ৪

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের হামিকপুর হিলি সীমান্তে পৃথক অভিযান চালিয়ে তিনটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, তিনটি ম্যাগজিন, ২০টি জিহাদি বই, বোমা বানানোর কৌশলের ওপর উর্দু ভাষার দুটি বইসহ চারজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ। রোববার সকাল ৯ টায় বিজিবির পক্ষ হতে এ তথ্য নিশ্চিত করা হয়। এর আগে শনিবার বিকেল থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত অভিযান চালিয়ে এসব উদ্ধার করা হয়।

আটকরা হলেন- হাকিমপুর উপজেলার ফকিরপাড়া এলাকার আব্দুল কাদেরের ছেলে বাবুল হোসেন (৪৩), মধ্যবাসুদেবপুর গ্রামের মৃত রফিক উদ্দিনের ছেলে ও হোটেল মালিক লোকমান হোসেন বেলাল (৫৫), বৈগ্রাম এলাকার আব্দুর রহমানের ছেলে ও হোটেল ম্যানেজার শাহাবুল ইসলাম (২৩), সিরাজগঞ্জের শাহাজাদপুর থানার ইসলামপাড়া এলাকার শহীদ আলীর ছেলে মো. জাহিদ (৩২)।
 
বিজিবি-৩ জয়পুরহাট ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল আব্দুল খবীর সরকার জানান, ভারত থেকে অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশের হিলি স্থলবন্দরের চারমাথা মোড় এলাকা থেকে বাবুল মিয়াকে একটি নাইন এমএম পিস্তলসহ আটক করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে তার দেয়া তথ্যের সূত্র ধরে বিজিবির একটি বিশেষ দল উপজেলা সদরের নর্দান প্যালেস নামে একটি আবাসিক হোটেলে অভিযান চালায়। অভিযানে হোটেল রুমের টয়লেট ও তোশকের নিচ থেকে জাপান ও বুলগেরিয়ার তৈরি দুটি নাইন এমএম পিস্তল, তিন রাউন্ড গুলি, তিনটি ম্যাগজিন, ১ লাখ ভারতীয় রুপি, ২০টি জিহাদি বই, দুটি বোমা বানানোর উর্দু ভাষার বই, বিভিন্ন প্রকার সিডি, চাঁদা আদায়ের নানা রকমের হিসাব খাতা জব্দ করা হয়। এ সময় হোটেলের মালিক, ম্যানেজারসহ তিনজনকে আটক করা হয়।’ তারা কোন জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত আছে কিনা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে তিনি আরও জানান।

দিনাজপুর বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল. মো. খালেকুজ্জামান পিএসসি বিষয়টি নিশ্চিত করে জানান, তারা দেশে নাশকতা সৃষ্টির লক্ষ্যে অস্ত্র সংগ্রহ করেছে কিনা এবং এর সঙ্গে আরও কারা জড়িত সে বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের থানায় হস্তান্তর করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!