• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দেশে গণতন্ত্রের নামে চলছে অনুমতিতন্ত্র: ফখরুল


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১১, ২০১৬, ০৭:০৮ পিএম
দেশে গণতন্ত্রের নামে চলছে অনুমতিতন্ত্র: ফখরুল


নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে গণতন্ত্রের নামে চলছে অনুমতিতন্ত্র। পার্টি অফিসের সামনে সমাবেশ করতে অনুমতি লাগে, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে অনুমতি লাগে। এখন অনুমতি নিয়ে গণতন্ত্র চলছে।
সোমবার সন্ধ্যায় রাজধানীর ভাসানী মিলনায়তনে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিবর্তিত বিশ্ব-পরিস্থিতিতে কেউ গণতন্ত্রের কথা বলে না উল্লেখ করে তিনি আরো বলেন, ‘রাজনৈতিক কর্মসূচির ক্ষেত্রে আমাদের নতুন করে চিন্তা করতে হবে। সঠিকভাবে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, গণতন্ত্রের বিরোধী শক্তিরা ঐক্যবদ্ধভাবে ১/১১ ঘটিয়েছে। আওয়ামী লীগ তাদের বৈধতা দিয়েছে।

সরকারের কঠোর সমালোচনা করে তিনি বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আন্দোলন করছে, কৃষক তাদের উৎপাদিত পণ্যে দাম পাচ্ছে না।

‘কলঙ্কিত ১/১১ সংবিধান ও গণতন্ত্র দুঃসময়ের কাল শীর্ষ আলোচনায় সভাপতিত্ব করেন ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি এজমল হোসেন পাইলট।

আলোচনায় অন্যদের মধ্যে বিএনপির যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শিরিন সুলতানা, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, ছাত্র দলের সহ-সভাপতি ইশতিয়াক আহমেদ নাসির, নাজমুল হাসান, যুগ্ম সম্পাদক আবুল হাসান প্রমুখ বক্তৃতা করেন।


সোনালীনিউজ/এমএইউ

Wordbridge School
Link copied!