• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বাবার জীবন রক্ষা করল ৫ বছরের শিশু!


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১০, ২০১৬, ০৪:৫২ পিএম
বাবার জীবন রক্ষা করল ৫ বছরের শিশু!

সোনালীনিউজ ডেস্ক

বাবার জীবন বাঁচাল ৫ বছরের এক শিশু । হ্যাঁ এরকম এক চমকপ্রদ ঘটনা ঘটেছে ফ্রান্সের সেইন্ট-পিরে-লা-কোর  গ্রামে ।

জানা গেছে, ক্যাভিন ডিজেন নামের ওই শিশুর মা বাড়ি থেকে ৬ মাইল দূরে একটি ফ্যাক্টরিতে কাজ করেন। এদিকে রাতে দুই বছরের বোনসহ তাকে সামলায় তার বাবা ।

ঘটনার দিন ক্যভিজ ডিজেনের মা নাইট শিফটে কাজ করছিল। এদিকে রাতে তার বাবা ঘুমানোর আগে প্রতিদিনের মত ডিজেনকে চুমো দিতে আসলে মেঝেতে পড়ে যান। এসময় ডিজেন ভেবেছিল তার বাবা হয়ত মারা গেছে। ডিজেন তখন মাকে খবর দিতে দুই বছর বয়সী ছোট বোনকে বাবার পাশে শুইয়ে নিজের সাইকেল নিয়ে  বের হয়ে যান। বাইরে তখন ভীষন ঠান্ডা সঙ্গে গুড়িগুড়ি বৃষ্টি। সময়মতো মাকে খবর দেওয়ায় ডাক্তারের কাছে নিতে বেগ পেতে হয়নি শিশুটির বাবার। আর তাতেই এ যাত্রায় রক্ষা পেল বাবার জীবন।
এ ঘটনায় ডিজেনকে ওই রাতে সাহায্যকারী জিন-ফ্রানকয়িস-পিনট ফ্রান্সের প্রত্রিকা কোয়েস্ট-ফ্রান্সকে জানান, সে ভিজে ছিল এবং ঠাণ্ডায় কাঁপছিল। রাস্তাটি যদিও সেই সময় খুব বিপজ্জনক ছিল।’

পিনট আরো বলেন, ওই সময় ছেলেটিকে বিভ্রান্ত দেখাচ্ছিল। ঠিক কি ঘটেছে ঠিকভাবে বলতে পারছিল না।

তখন পিনকে ক্যাভিন জানান, আমি আমি মাকে বাসায় নিয়ে আসতে যাচ্ছি, কারণ বাবা মারা গেছেন।

তখন পিনট তার গাড়িতে বাচ্চাটিকে তুলে নেন এবং পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ একঘন্টার কম সময়ে তাদের বাসা  খুঁজে বের করে দেখে তার বাবা চেতনাহীন। তখন ডিজেনের বাবাকে অ্যাম্বুলেন্স হাসপাতালে নিয়ে আসা হয় এবং তার মাকে খবর দেওয়া হয়।

পরবর্তীতে তার বাবা সুস্থ হলে তিনি জানান যে, তিনি তার ছেলের কাজে গর্বিত।

পিনটও ছেলেটিকে প্রশংসা করে বলেন, এই ছেলেটা সত্যিই বিস্ময়কর! সে যা করেছে তা আসলেই চমৎকার।

ক্যাভিনের মা তাকে ফোনে ধন্যবাদও জানিয়েছেন তার সাহায্যের জন্য, জানান পিনট।

পিনট আরও বলেন, সত্যি বলতে কি এটা ছিল আমার জীবনের সেরা মুহূর্ত,যা দেখে আমি নিজেকে আর ধরে রাখতে পারিনি। পানিতে আমার চোখ ভিজে গিয়েছিল। এটা আমাদের বিশ্বের জন্য একটা আলোকিত ঘটনা।

 

Wordbridge School
Link copied!