• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিএনপি নির্বাচন কমিশন পুনর্গঠন চায়


নিজস্ব প্রতিবেদক মে ১৮, ২০১৮, ১২:২০ এএম
বিএনপি নির্বাচন কমিশন পুনর্গঠন চায়

ঢাকা : প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশন (ইসি) ভেঙে পুনর্গঠন করার দাবি জানিয়েছে বিএনপি। বৃহস্পতিবার (১৭ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক যৌথ সভা শেষে সাংবাদিকদের কাছে এ দাবি জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, এই ইসি নিরপেক্ষভাবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনার জন্য যোগ্য নয়। যে ইসি একটি সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারে না, জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে পারে না, তারা কীভাবে জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা করবে।

মির্জা ফখরুল বলেন, খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে নতুন কায়দায়, নতুন রূপে ভোট ডাকাতি হয়েছে। ওপর দিয়ে সুন্দর ও সুষ্ঠু ভোট হয়েছে, কিন্তু সুকৌশলে মানুষের ভোটাধিকার হরণ করা হয়েছে। ভোটকেন্দ্র দখলের রাজনীতি শুরু হয়েছে। তাই অবিলম্বে এই ইসি ভেঙে দিয়ে পুনর্গঠন করতে হবে।  

কারাবন্দি খালেদা জিয়ার মুক্তি দাবি করে মির্জা ফখরুল বলেন, কারাগারে খালেদা জিয়া অসুস্থ অবস্থায় রয়েছেন। বিএনপি তার সুচিকিৎসার দাবি করলেও সরকার তার চিকিৎসার ব্যবস্থা করছে না। বরং সুচিকিৎসা না দিয়ে আটকে রাখা হয়েছে।

সভায় আরো উপস্থিত ছিলেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিলকিস জাহান শিরিন, সৈয়দ এমরান সালেহ, কেন্দ্রীয় নেতা জয়নাল আবেদীন, মীর নেওয়াজ আলী নেওয়াজ, আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, শামসুজ্জামান, মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!