• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়


কলকাতা প্রতিনিধি মে ২৭, ২০১৬, ০৩:১৬ পিএম
শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে দ্বিতীয়বারের জন্য শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দুপুরে রেড রোডের খোলা মঞ্চে তাকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী।

রাজ্যে মুখ্যমন্ত্রী হিসেবে মমতার দ্বিতীয়বারের মতো শপথগ্রহণ অনুষ্ঠানে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিরা তো বটেই, আন্তর্জাতিক প্রতিনিধিরাও উপস্থিত ছলেন। ভুটানের প্রধানমন্ত্রী এবং বাংলাদেশের শিল্পমন্ত্রী হাজির কলকাতায়।

বেলা ১২টা ১০ নাগাদ কালীঘাটের বাড়ি থেকে বেরিয়ে রেড রোডের উদ্দেশে রওনা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবেশীরা পুষ্পবৃষ্টি করে তাঁকে অভ্যর্থনা জানান। দেওয়া হয় শঙ্খ এবং উলুধ্বনিও। ১২টা ৪৫ মিনিটে শপথ নেন মমতা। এর আগে ভুটানের প্রধানমন্ত্রী ও বাংলাদেশের শিল্পমন্ত্রী, লালু প্রসাদ, নীতীশ কুমার, অরবিন্দ কেজরিওয়াল, অখিলেশ যাদব, অরুণ জেটলির মতো বাঘাবাঘা কেন্দ্রীয় নেতারা অনুষ্ঠান মঞ্চে উপস্থিত। এছাড়া ঋতুপর্ণা সেনগুপ্ত, সপাল সিংহ, শ্রীকান্ত মোহতা, রাজ চক্রবর্তী, সোহম, জুন মাল্য, অরিন্দম শীল, বিরসা দাশগুপ্ত, রুদ্রনীল, দীপঙ্কর দে, কৌশিক গঙ্গোপাধ্যায়সহ গোটা টলিউড হাজির ছিলো শপথ গ্রহণ অনুষ্ঠানে।

১৯ হাজার দর্শকের জন্য বসার ব্যবস্থা করা হয়েছে রেড রোডে। এছাড়া বিশেষ অতিথিদের পিছনে আরও ৪০০০ আসন অন্যান্য অতিথিদের জন্য রাখা হয়েছে। শপথ গ্রহণ অনুষ্ঠান উপলক্ষে রেড রোডে ত্রি-স্তরীয় নিরাপত্তা বলয় তৈরি করা হয়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ নেওয়ার পরপরই তার ৪২ সদস্যের মন্ত্রিসভা শপথ বাক্য পাঠ করেন। মন্ত্রিসভায় পূর্ণমন্ত্রী হচ্ছেন ২৯ জন। মন্ত্রীদের শপথের পরপর জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে শেষ হয় অনুষ্ঠান। বিকেল ৪টা ৩০ মিনিটে নবান্নে শুরু হবে নবগঠিত মন্ত্রিসভার বৈঠক। সেই বৈঠক থেকেই মন্ত্রীদের মধ্যে দফতর বণ্টন করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সোনালীনিউজ/ঢাকা/আমা

Wordbridge School
Link copied!