• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করছে পুলিশ : আইজিপি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৪, ২০১৬, ০৫:৪৮ পিএম
সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করছে পুলিশ : আইজিপি

সোনালীনিউজ ডেস্ক
পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছেন, কোনো দলের বিরুদ্ধে নয়, মৌলবাদ, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করছে পুলিশ বাহিনী। জয়পুরহাটের সার্কিট হাউজ মাঠে আজ বৃহস্পতিবার আয়োজিত কমিউনিটি পুলিশিংয়ের বিশাল সমাবেশে তিনি এ কথা বলেন। জেলা কমিউনিটি পুলিশিং কমিটি এ সমাবেশের আয়োজন করে। আইজপি বলেন, ২০১৩ সালে একজন যুদ্ধাপরাধীর ফাঁসির রায় ঘোষণার পর জয়পুরহাটের বিভিন্ন এলাকায় সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়ি-ঘরে আগুন দেওয়া হয়েছিল। আন্দোলনের নামে বাসে আগুন দেওয়া, মানুষ পুড়িয়ে মারার ঘটনায় পুলিশ বাহিনী জনগণকে সঙ্গে নিয়ে এ অরাজগতা মোকাবিলা করতে সক্ষম হয়েছে। তাই জনতাই পুলিশ, পুলিশই জনতা উল্লেখ করে আইজিপি আরও বলেন, এ দেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই।
পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন রাজশাহী রেঞ্জের ডিআইজি ইকবাল বাহার, জেলা প্রশাসক মো. আব্দুর রহিম, জেলা পরিষদের প্রশাসক এস এম সোলাইমান আলী। আইজিপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে ঠিক সেই সময় উন্নয়নকে বাধাগ্রস্ত করতে জঙ্গিবাদের উত্থান ঘটানোর চেষ্টা চলছে। যেকোনো ধরনের নাশকতা প্রতিরোধ করার জন্য দল মতের ঊর্ধ্বে থেকে পুলিশ বাহিনীর প্রতিটি সদস্যকে দায়িত্ব পালনের আহ্বান জানান তিনি। বাংলাদেশে আইএসের অস্তিত্ব নেই উল্লেখ করে আইজিপি আরও বলেন, জঙ্গিবাদের সাথে যুক্ত হতে চাইলে তাকেও আইনের আওতায় আনা হবে।
পুলিশ বাহিনীর সদস্যদের উদ্দেশে বলেন, কোনো ওসির বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কমিউনিটি পুলিশিং কার্যক্রমে সহযোগিতা না করলে তাকে ওসি হিসাবে দায়িত্ব না দেওয়ার জন্য পুলিশ সুপারদের নির্দেশ দেন তিনি। সমাবেশের আগে মুক্তিযুদ্ধে রাজারবাগ পুলিশ লাইন প্রথম পাকসেনাদের আক্রমণের শিকার হয়। পুলিশ বাহিনীর প্রথম আত্মত্যাগের এ ঘটনার স্মরণে পুলিশ সুপারের কার্যালয়ের পেছনে ’প্রথম সশস্ত্র প্রতিরোধ’ ৭১ ভাস্কর্যের ভিত্তিপ্রস্তর উন্মোচন করেন এ কে এম শহীদুল হক। জেলা পর্যায়ে পুলিশ বাহিনীর এটিই প্রথম ভাস্কর্য। আইজিপি পত্নী শামসুন্নাহার রহমানও আইজিপির সফর সঙ্গী ছিলেন।
সোনালীনিউজ/ঢাকা

Wordbridge School
Link copied!