• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

স্বাগতম ২০১৬ : শুরু হলো সোনালীনিউজের পথচলা


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১, ২০১৬, ১১:৫৪ এএম
স্বাগতম ২০১৬ : শুরু হলো সোনালীনিউজের পথচলা

বাদল চৌধুরী
বিদায় ২০১৫। এলো নতুন বছর ২০১৬। বহমান অনন্ত সময়ের ধারাবাহিকতায় নতুন বছরকে স্বাগতম। কুয়াচ্ছন্ন হিমশীতল সকালে সোনালি  র্যোদয়ের একমুঠো প্রত্যাশা নিয়ে যাত্রা শুরু করলো ২০১৬ সালের পহেলা দিন। পুরনো দিনের সব গ্লানি, বেদনা আর অপ্রাপ্তি মুছে নতুন সম্ভাবনার স্বপ্ন নিয়ে বিশ্ববাসী স্বাগত জানালো নতুন বছরকে। সেই সঙ্গে শুরু হলো সোনালীনিউজের পরীক্ষামূলক পথচলা। নতুন বছরের এ শুভক্ষণে সকল পাঠক, শুভাকাঙ্ক্ষী, শুভ্যানুধায়ীসহ সবার প্রতি রইলো সোনালীনিউজ পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।
বৃহস্পতিবারের সূর্যাস্তের মধ্য দিয়ে শেষ হলো একটি বছরের হিসাব-নিকাশ। রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়িক ও সর্ম্পকের টানাপোড়েনসহ  ঘটনাবহুল ২০১৫ সালে আমাদের কারো হিসাবের খাতায় জমা হয়েছে অনেক অনেক সাফল্য, স্মরণীয় দিন। আবার কারো হিসাব ব্যর্থতা, হাহাকার  আর শোকে কষ্টে ভরা। অতীতের সকল অসুন্দর এবং ব্যর্থতাকে পেছনে ফেলে সুন্দর আগামীর প্রত্যাশায় মানুষ স্বাগত জানালো ২০১৬ সালকে।  স্মৃতির ক্যানভাসে ২০১৫ সালের সেই দিনগুলো কড়া নাড়বে মনের দরজায়। ২০১৫ কে কালস্রোতে বিলীন করে কালের যাত্রার ধ্বনিতে নতুন প্রভাতে দশ দিগন্ত আলোকিত করবে নতুন বছরে- এটাই নিয়ম প্রকৃতির। দিন আসে দিন যায়। নতুন সূর্যকে অভিবাদন জানাতেই হয়। নতুন দিনের নতুন সূর্যালোকের স্নানে সিক্ত হয় জাতি-বর্ণ-নির্বিশেষে সব শ্রেণীপেশার  মানুষ। বিগত বছরের সব কালিমা ধুয়ে-মুছে নতুন কেতন ওড়াতে ওড়াতে এগিয়ে যাবে সময়। এগিয়ে যাবে সভ্যতা, হিংসা-বিদ্বেষ-হানাহানিমুক্ত রাজনীতি, অর্থনীতি আর সংস্কৃতি। অনাবিল স্বপ্ন আর অফুরন্ত প্রাণোন্মাদনা নিয়ে নতুন সূর্যের আলোয় অগ্রসর হবে মানুষ। তাই বলা যায়, বিগত সময়ের সব ভুল শুধরে নেয়ার সময় এসেছে আজ।
বছরের প্রথম দিনটি একেবারেই আলাদা। কারণ এর মধ্যদিয়েই শুরু হয়েছে একটি নতুন বর্ষপরিক্রম । নতুন বছরে নতুন হয়ে জেগে উঠে মানুষ একরাশ প্রত্যাশার স্বপ্ন নিয়ে। তেমনই প্রত্যাশা আজ নতুন করে মিথ্যার কুহেলিকা ভেদ করে মুক্তিযুদ্ধের চেতনায় সঠিক ধারায় অপশক্তির বিরুদ্ধে সূচিত হোক যুথবদ্ধ যাত্রা। রাজনৈতিক অনিশ্চিয়তা কাটিয়ে বাংলাদেশ হয়ে উঠুক সবার- এমন প্রত্যাশা সবার। শান্তিকামী মানুষের প্রার্থনা, আর  কোনো সহিংসতা নয়, কোনো হত্যা নয়, নয় কোনো খুন কিংবা হানাহানির রাজনীতি। ২০১৬ হোক শান্তির বীজ বপনের যোগসূত্র। থেমে যাক অস্ত্র বা হানাহানির মহড়া, সব যুদ্ধ-সন্ত্রাস। পূর্ণতা পাক শান্তিকামী মানুষের সে প্রার্থনা!
আমরা সবাই জানি, শুধু নতুন একটি বছরই নয়, শুরু হলো একটি চ্যালেঞ্জিং বছরও। বিদায়ী বছরের অনেক অমীমাংসিত ইস্যু নিষ্পত্তিরও বছর হবে এটি। অনেক চ্যালেঞ্জ নিয়েই ২০১৬ আমাদের সামনে এলো।
নতুন এ বছরে বেশকিছু জ্বলন্ত ইস্যুরও সমাধান করতে হবে রাষ্ট্রবিধায়কদের। জাতির প্রত্যাশা সংঘাত-সাংঘর্ষিক রাজনীতির পরিবর্তে সমঝোতার রাজনীতির প্রবর্তন।
সব ধরনের সংঘাত-সহিংসতার পরিবর্তে শান্তিপূর্ণ সহাবস্থানের মধ্য দিয়ে অর্থনীতির গতিসঞ্চার হোক। গড়ে উঠুক একটি সুখি-সমৃদ্ধিশালী বাংলাদেশ- এটাই আমাদের প্রত্যাশা।

সোনালীনিউজ/ঢাকা

Wordbridge School
Link copied!