• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

২৫ টাকা মাসিক কিস্তিতে স্মার্টফোন


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১১, ২০১৬, ০৩:১০ পিএম
২৫ টাকা মাসিক কিস্তিতে স্মার্টফোন

সোনালীনিউজ ডেস্ক

কৃষকদের জন্য স্বপ্লমূল্যে ও সহজ কিস্তিতে স্মার্টফোন দিতে চান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। মাত্র ২৫ থেকে ৩০ টাকা কিস্তিতে কৃষক ও প্রান্তিক পর্যায়ের মানুষ এ সুবিধা পাবেন বলে জানিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের (টিআরএনবি) ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে এ তথ্য জানান মন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, গ্রামের কৃষক-মজুরদের মতো তৃণমূল পর্যায়ের মানুষের হাতে স্বল্পমূল্যে স্মার্টফোন পৌঁছে দিতে মোবাইল ফোন কোম্পানি এরিকসন ও ওয়ালটনের সঙ্গে আমার আলোচনা হয়েছে। তারা আমাকে বলেছে, এক হাজার ৫০০ টাকা থেকে দুই হাজার টাকার মধ্যে স্মার্টফোন তুলে দেওয়া সম্ভব।
তবে কিস্তিতে কোত্থেকে কীভাবে এই স্মার্টফোন কেনা যাবে, এ ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।

ওয়েবসাইটের বিষয়ে তারানা হালিম বলেন, টেলিযোগাযোগ খাতের হালনাগাদ তথ্য প্রাপ্তিতে এই ওয়েবসাইট সহায়তা করবে। ডাক ও টেলিযোগাযোগ বিভাগ স্বচ্ছতা ও জবাবদিহিতে বিশ্বাস করে। এটি করতে এই ওয়েবসাইট সহায়তা করবে।

অনুষ্ঠানে টিআরএনবির পক্ষ থেকে জানানো হয়, এই ওয়েবসাইটে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, বাংলাদেশে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনসহ (বিটিআরসি) এ খাতের সরকারি অন্যান্য লিংকগুলো দেওয়া থাকবে। এ সংক্রান্ত বিভিন্ন প্রবন্ধ থাকবে।

অনুষ্ঠানে বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব ফয়জুর রহমান চৌধুরী, টিআরএনবির সভাপতি রাশেদ মেহেদী ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ।

সোনালীনিউজ/আমা

Wordbridge School
Link copied!