বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭, ৩ কার্তিক ১৪২৪

ষোড়শ সংশোধনী

অগণতান্ত্রিকদের ক্ষমতায় বসার সুযোগ করেছে

আদালত প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ আগস্ট ২০১৭, শনিবার ০১:৩৭ পিএম

অগণতান্ত্রিকদের ক্ষমতায় বসার সুযোগ করেছে

ব্যারিস্টার ফজলে নুর তাপস এমপি

ঢাকা: সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে আপিল বিভাগ যে রায় দিয়েছে সেটি প্রত্যাখান করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। এ রায়ের মধ্যে যে সকল পর্যবেক্ষণ দেয়া হয়েছে তা অসাংবিধানিক অগণতান্ত্রিক এবং এটি কোনোভাবেই গ্রহনযোগ্য নয় বলে মনে করে সংগঠনটি। 

শনিবার (১২ আগস্ট) দুপুরে আওয়ামী লীগের সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন সংগঠনের মহাসচিব ব্যারিস্টার ফজলে নুর তাপস এমপি।

রায়ের পর্যবেক্ষণগুলো স্বপ্রনোদিত হয়ে যেন প্রত্যাহার করা হয় সে দাবী করেছেন তিনি। পর্যাবেক্ষণগুলো প্রত্যাহারের দাবীতে আগামী ১৩, ১৬ ও ১৭ আগষ্ট সারাদেশের আইনজীবী সমিতিতে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি।

এ দিকে সাবেক প্রধান বিচারপতি ও আইন কমিশিনের চেয়ারম্যান এবিএম খায়রুল হক রায় নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা সঠিক এবং এ বক্তব্যের সাথে একমত পোষণ করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ। 

প্রধান বিচারপতি এ রায় ঘোষণার মাধ্যমে বঙ্গবন্ধুকে খাটো করেছেন এবং অসাংবিধানিক লোকদের ক্ষমতায় আসার পথ সুগম করে দিয়েছেন বলে অভিযোগ তাপসের। তিনি বলেন, প্রধান বিচারপতি রায়ে সংসদকে হেয় করেছেন। 

তাপস আরো বলেন, প্রধান বিচারপতির এ রকম মন্তব্য দেশবাসী আশা করে না। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহবায়ক ইউসুফ হোসেন হুমায়ূন, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত মজুমদার, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue