রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

অঘটনের শিকার চিলি

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

অঘটনের শিকার চিলি

ত্রিনিদাদ ও টোবাগোকে হারিয়ে কোপা আমেরিকার প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিয়েছে উরুগুয়ে। তবে প্রস্তুতিমূলক প্রীতি ম্যাচে জ্যামাইকার কাছে হেরে গেছে চিলি। মন্তেভিদিওতে বাংলাদেশ সময় শনিবার ভোরে শুরু হওয়া ম্যাচে ত্রিনিদাদ ও টোবাগোকে ৩-১ গোলে হারায় স্বাগতিক উরুগুয়ে।

চোটে পড়া বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেস ছাড়া খেলতে নামা উরুগুয়ে নিজেদের মাঠে জোমাল উইলিয়ামসের গোলে সপ্তম মিনিটেই পিছিয়ে পড়ে। স্বাগতিকদের অবশ্য সুয়ারেসের অভাব টের পেতে দেননি পিএসজির ফরোয়ার্ড এদিনসন কাভানি। জোড়া গোল করে প্রথমার্ধেই উরুগুয়েকে এগিয়ে দেন তিনি। ২৬তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান কাভানি। ৩৯তম মিনিটে ব্যবধান ২-১ করেন তিনি। জাতীয় দলের জার্সি গায়ে এটি ছিল কাভানির ৩২তম গোল। হেক্তর স্কারোনেকে ছাড়িয়ে উরুগুয়ের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হয়ে গেছেন তিনি।

ফিওরেন্তিনার মিডফিল্ডার মাতিয়াস ভেসিনোর ৫২তম মিনিটের গোলে জয় নিশ্চিত করে উরুগুয়ে। কোপা আমেরিকার চূড়ান্ত লড়াইয়ে নামার আগে এটি ছিল উরুগুয়ের একমাত্র প্রস্তুতি ম্যাচ। এই টুর্নামেন্টে সর্বোচ্চ ১৫ বার শিরোপা জয়ী দেশটি ‘সি’ গ্রুপে মেক্সিকো, ভেনেজুয়েলা ও জ্যামাইকার বিপক্ষে লড়বে। ভিনা দেল মারে সফরকারী জ্যামাইকার কাছে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন চিলির হারটি ২-১ গোলে। নিজেদের মাঠে জ্যামাইকার বিপক্ষে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেললেও ৩৬তম মিনিটে ক্লেইটন ডোনাল্ডসনের গোলে পিছিয়ে পড়ে চিলি।

গোল পরিশোধে মরিয়া চিলি দ্বিতীয়ার্ধের শুরুটাও ভালোই করে। তবে খেলার ধারার বিপরীতে আবারও গোল খেয়ে বসে তারা। ৫৩তম মিনিটে ব্যবধান বাড়ান জোয়েল গ্র্যান্ট। ৮২তম মিনিটে চিলির হারের ব্যবধান কমান নিকোলাস কাস্তিল্লো। কোপা আমেরিকার শতবর্ষী আসর শুরুর আগে আগামী বুধবার মেক্সিকোর বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে চিলি।

এবারের কোপা আমেরিকায় ‘ডি’ গ্রুপে শিরোপা প্রত্যাশী আর্জেন্টিনাসহ চিলিকে লড়তে হবে বলিভিয়া ও পানামার বিপক্ষে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩