শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

অপেরা ম্যাক্সে কমবে ডাটা খরচ

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৮ পিএম

অপেরা ম্যাক্সে কমবে ডাটা খরচ

সোনালীনিউজ ডেস্ক

ইন্টারনেট ডাটা সাশ্রয়ের জন্য একটি অ্যাপ্লিকেশন নিয়ে এসেছে ইন্টারনেট ব্রাউজার অপেরা। 'অপেরা ম্যাক্স' নামের এই অ্যাপটি ইন্টারনেট ব্যবহারকারী তাদের ডিভাইসে ইনস্টল করে নিলে বর্তমান ডাটা খরচের চেয়ে সাশ্রয়ী হবে অনেকখানি। চলতি সপ্তাহে অ্যাপটি বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য অবমুক্ত করেছে অপেরা।

এখন থেকে চাইলেই গুগল প্লে স্টোর থেকে যে কেউ ডাউনলোড করে নিতে পারবে অ্যাপ্লিকেশনটি। এটি মোবাইল ডাটা কানেকশন বা ওয়াইফাই উভয় ক্ষেত্রেই ভিডিও ও ছবির আকার একটি নির্দিষ্ট পরিমানে কমিয়ে আনবে বলে জানিয়েছে সফওয়্যারটির নির্মাতা প্রতিষ্ঠান।

অ্যাপটি সম্পর্কে অপেরার কাস্টমার সার্ভিস ম্যানাজার জানান, অ্যাপ্লিকেশনটি গ্রাহকরা তাদের ডিভাইসে ইনস্টল করে নিলে ডাটা প্ল্যানের সর্বোচ্চ ব্যবহার এবং ডাটা ইউজেসের ওপর আরো নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে পারেবে বলে আমরা মনে করছি।

ডাটা খরচ কমানোর পাশাপাশি অপেরা ম্যাক্স দিয়ে কম্প্রেশন ফিচারের মাধ্যমে গ্রাহকরা নেটওয়ার্ক জট এড়িয়ে দ্রুত গতির ইন্টারনেট উপভোগ করতে পারবেন। এটির সাহায্যে অপ্রোয়জনীয় অ্যাপগুলোকে চিহ্নিত এবং সেগুলোকে ব্লক করে দেয়া যাবে সহজেই। ব্যবহাকারীদের জন্য অ্যাপ্লিকেশন ‘অপেরা ম্যাক্স’ নতুন ধরনের অভিজ্ঞতা প্রদান করবে।

এই অ্যাপের সাহায্যে ভিডিওর আকার ছোট করে এবং ভিডিও বাফারিংয়ের পরিমাণ লক্ষণীয় পরিমাণে কমিয়ে এনে ইন্টারনেট ডিভাইসের ডাটা খরচের পরিমাণ অনেক সাশ্রয়ী করে তোলা যাবে।

সোনালীনিউজ/এন

add-sm
Sonali Tissue
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩