রবিবার, ২৪ জুন, ২০১৮, ১১ আষাঢ় ১৪২৫

অবশেষে আইনের আশ্রয় নিলেন গাজী রাকায়েত

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ মার্চ ২০১৮, মঙ্গলবার ০২:৫২ পিএম

অবশেষে আইনের আশ্রয় নিলেন গাজী রাকায়েত

গাজী রাকায়েত

ঢাকা: সম্প্রতি অভিনেতা, নির্মাতা ও ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েতের ফেসবুক ইনবক্সের বেশ কয়েকটি আপত্তিকর স্ক্রিনশট সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ঘুরে বেড়াচ্ছিল। যেখানে গাজী রাকায়েত ও এক মেয়ের কথোপকথন উঠে আসে।

এগুলো ছড়িয়ে পড়লেও এতদিন নীরব ছিলেন এ অভিনেতা-নির্মাতা। অবশেষে এই বিষয়ে আইনের আশ্রয় নিলেন গাজী রাকায়েত। সোমবার (১২ মার্চ) রাজধানীর আদাবর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি। এতে কারণ হিসেবে উল্লেখ করেছেন, নিজের ফেসবুক আইডি হ্যাক হওয়া ও তা ব্যবহার করা নিয়ে।

বিষয়টি নিয়ে গাজী রাকায়েত বলেন, ‌‌‌‘আসলে আমার নামে দুটি আইডি এভাবে হ্যাক করা হয়েছে। সেখান থেকেই কথোপকথন চালানো হয় এবং সেগুলো কৌশলে ছড়ানো হচ্ছিল। গত ৬ মার্চ থেকে আমি আমার প্রোফাইলে ঢুকতে পারছিলাম না। অন্যদিকে চারুনীড়ম উৎসব নিয়েও আমি ব্যস্ত ছিলাম। সব মিলিয়ে খুব চাপের মধ্যে ছিলাম।’

গাজী রাকায়েত ও আপত্তিকর স্ক্রিনশট

সোমবার দিবাগত রাতে পুরো বিষয়টি নিয়ে একটি ভিডিওবার্তা পাঠান গাজী রাকায়েত। যেখানে এ অভিনেতার সঙ্গে আরও যুক্ত হন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএ হক অলীক, অভিনয় শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম, অভিনেত্রী তারিনসহ দুজন সাইবার বিশেষজ্ঞ।

সাইবার বিশেষজ্ঞ তানভীর হাসান জোহা বলেন, ‘শুধু ফেসবুক নয়, এতে যে ইমেইল আইডি ব্যবহার করা হয় সেটিও হ্যাক হয়েছিল। আমরা সারাদিন চেষ্টা করে আজ (১২ মার্চ) সেই ইমেইল আইডিটি উদ্ধার করতে সক্ষম হই। মূলত ভিপিএন অ্যাড্রেস ব্যবহার করে মেইল ও ফেসবুক প্রোফাইল হ্যাক করা হয়েছিল। আমরা এখন হ্যাকারের অবস্থান নির্ণয় করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।’

এদিকে স্ক্রিনশট নিয়ে অপ্রীতিকর ঘটনা ঘটে যাওয়ায় দুঃখ প্রকাশ করেন গাজী রাকায়েত। জানান, পুরো বিষয়টি নিয়ে তিনি আরও আইনি পদক্ষেপ নেবেন।

সোনালীনিউজ/বিএইচ