রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

অরুণ সরকারের বিরুদ্ধে তারানা হালিমের জালিয়াতি মামল

আপডেট: ১৫ জুন ২০১৬, বুধবার ১২:০৯ পিএম

অরুণ সরকারের বিরুদ্ধে তারানা হালিমের জালিয়াতি মামল

সোনালীনিউজ ডেস্ক
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিমের নাম, পদবি ও সই জাল করে অর্থ আদায়ের অভিযোগে জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার নামে মামলা করেছেন প্রতিমন্ত্রী। তারানা হালিম আজ সোমবার বলেন, আমি দুর্নীতির ব্যাপারে কাউকে ছাড় দিতে রাজি না। নিজের সংগঠনের নেতা হলেও না। নাম ব্যবহার ও সই জাল করে অর্থ আদায়ের বিষয়ে মামলা দায়ের করেছি। প্রতিমন্ত্রী তারানা হালিম রাজধানীর শাহবাগ থানায় রবিবার প্রতারণার মামলাটি দায়ের করেন।
মামলার এজাহারে বলা হয়, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিমের নাম, পদবি ও সই জাল করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির প্যাড ব্যবহার করে ২০১৪ থেকে বর্তমান সময় পর্যন্ত বিভিন্ন প্রতিষ্ঠান থেকে বিভিন্ন কর্মসূচির নামে প্রতারণার মাধ্যমে অরুণ সরকার রানা বিজ্ঞাপন ও স্পন্সরের অর্থ আদায়ে লিপ্ত হয়, যা প্রতিমন্ত্রীর নীতি ও আদর্শ পরিপন্থী। গত বছরের ৩ নভেম্বর জেলহত্যা দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস এবং গত ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে প্রতিমন্ত্রীর সই জাল করে চিঠি পাঠিয়ে মোটা অংকের টাকা আদায় ও অপকর্মে জড়ান রানা।  
মামলার এজাহারের সংযুক্ত কপি থেকে জানা যায়, চলতি বছরের ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন উপলক্ষে সড়কদ্বীপ সজ্জিতকরণে সহযোগিতা চেয়ে গত বছরের ২০ ডিসেম্বর বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্যাডে প্রতিমন্ত্রীর সই জাল করে টেলিটকের কাছে অর্থ আদায়ের জন্য চিঠি পাঠানো হয়। একই ধরনের সই জাল করে ৩ নভেম্বর জেল হত্যা দিবস পালনের জন্যও অর্থ আদায়ের চিঠি পাঠানো হয়েছিল। এজাহারে আরও বলা হয়, প্রতিমন্ত্রীর সম্মান ও সুনাম ক্ষুণ্ন করতে সই জাল করে রানা দীর্ঘদিন জোটের প্যাডে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে রাজনৈতিক কর্মসূচির অজুহাতে অর্থ আত্মসাৎ করেছেন। মামলার প্রাথমিক তথ্য বিবরণীতে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলাটি তদন্ত করবে বলে জানানো হয়।
সোনালীনিউজ/এইচএআর

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩