শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭, ১১ অগ্রহায়ণ ১৪২৪

অর্থ আত্নসাৎ মামলায় দুই ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

চট্টগ্রাম প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

অর্থ আত্নসাৎ মামলায় দুই ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

চট্টগ্রামে অর্থ আত্মসাৎ ও প্রতারণা মামলায় ব্যাংক এশিয়ার দুই কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নগরীর আগ্রাবাদ এলাকা থেকে রোববার (২৯ মে) দুপুরে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার দুই কর্মকর্তা হলো- ব্যাংক এশিয়া লিমিটেড সীতাকুণ্ডের ভাটিয়ারি শাখার তৎকালীন ম্যানেজার ও বর্তমান সিডিএ অ্যাভিনিউ ম্যানেজার মোহাম্মদ হোসনেজ্জামান (৪৯) ও তৎকালীন ভাটিয়ারি শাখার ম্যানেজার অপারেশন ও বর্তমানে ভারপ্রাপ্ত শাখা প্রধান মোহাম্মদ মিজানুর রহমান (৪৩)।

গ্রেফতারের বিষয়টি স্বীকার করে দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১-এর উপপরিচালক আজিজ আহমেদ বলেন, ২০১০ সালের ১৪ মার্চ থেকে ২০১৪ সালের ১২ ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে বর্তমানে পলাতক গিয়াস উদ্দিন কুসুম নামে এক শিপ ব্রেকার্স ব্যবসায়ীকে প্রতারণার মাধ্যমে ৭৪ কোটি টাকা ঋণ দেন ভাটিয়ারি শাখায় ওই সময়ে কর্মরত দুই কর্মকর্তা। ঋণ দেওয়ার ক্ষেত্রে যে সব ডকুমেন্ট ও গ্যারান্টিপত্র প্রয়োজন সেগুলোর কিছুই নেওয়া হয়নি।

এছাড়া প্রদানকৃত ঋণ থেকে তিনজনই সমানভাবে টাকা আত্মসাৎ করেছেন। প্রাথমিক তদন্তে বিষয়টির সত্যতা পেয়ে ২০১৪ সালে সীতাকুণ্ড থানায় দণ্ডবিধির ৪০৬ ও ৪২০ ধারায় তিন জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। রবিবার দুপুরে ব্যাংক এশিয়ার চট্টগ্রামের আঞ্চলিক কার্যালয় থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর রোববার (২৯ মে) বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আসামিদের হাজির করা হলে আদালতে তাদের কারাগারে প্রেরণ করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম