রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

অসিদের বোলিং তোপে ক্যারিবীয়দের হার

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

অসিদের বোলিং তোপে ক্যারিবীয়দের হার

ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। এদিন প্রথমে ব্যাট করে মাত্র ১১৬ রানের গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ২৫.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় অসিরা। ফলে বোনাস পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করলো অস্ট্রেলিয়া।

দীর্ঘদিন পর মাঠে নেমে প্রথম ওভারেই উইকেট নেন মিচেল স্টার্ক। তিনি নিয়েছেন দুটি উইকেট। এরপর স্পিন সহায়ক উইকেট পেয়ে ক্যারিবীয়দের চেপে ধরলেন নাথান লায়ন ও অ্যাডাম জ্যামপা। তারা দুজনই তিনটি করে উইকেট নেন।

প্রথম ম্যাচের মত এদিনও প্রভিডেন্সের উইকেট ছিল স্পিন বান্ধব। ফাস্ট বোলারের দল অস্ট্রেলিয়া একাদশ সাজায় দু’জন বিশেষজ্ঞ স্পিনার নিয়ে। অ্যাঙ্কেলের চোট কাটিয়ে ফেরা স্টার্ক প্রথম ওভারেই ফেরান আন্দ্রে ফ্লেচারকে। এরপর ড্যারেন ব্রাভোকে (১৯) ফেরান মিচেল মার্শ। ১৩.১ ওভারে দলীয় ৫৯ রানে দুর্দান্ত এক ইয়র্কারে জনসন চার্লসের (২২) মিডল স্টাম্প উড়িয়ে দেন স্টার্ক।

ম্যাচের বাকি গল্পটুকু দুই স্পিনার জাম্পা ও লায়নের। ১০ ওভারে ২টি মেডেন দিয়ে ৩ উইকেট নিয়েছেন নাথান লায়ন।৫.৩ ওভারে ১৬ রান দিয়ে দুটি উইকেট নিয়েছেন আইপিএল-এ দুর্দান্ত পারফর্ম করা জাম্পা। একটি উইকেট নিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। সর্বোচ্চ ২২ রান করেছেন জনসন চার্লস। ২১ রান করেছেন ব্রাথওয়েট। ব্রাভো করেন ১৯ রান।

১১৭ রানের টার্গেটে নেমে খুব একটা ভালো শুরু করেনি অসিরা। অ্যারন ফিঞ্চ (১৯), উসমান খাজা (২৭) ও স্টিভ স্মিথ (৬) ফিরে গেলেও একপাশে দুর্দান্ত খেলেছেন ডেভিড ওয়ার্নার। আইপিএল-এর বিধ্বংসী ফর্ম টেনে আনেন জাতীয় দলের জার্সিতেও। তার ৫৫ বলে ৫৫ রানের ইনিংসে ২৫.৪ ওভারে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। ক্যারিবীয়দের পক্ষে দুটি উইকেট নেন সুনীল নারিন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩