শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩

অস্ট্রেলিয়ায় রোহিতের ঐতিহাসিক কীর্তি

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

অস্ট্রেলিয়ায় রোহিতের ঐতিহাসিক কীর্তি

স্পোর্টস ডেস্ক
সুনীল গাভাস্কার যখন রোহিতকে ভারতের সেরা ওপেনার বলেছিলেন, তখন কিন্তু সেই রোহিত এই রোহিত ছিলেন না। টুক-টাক রান পেলেও বড় ম্যাচে হারিয়ে যেতেন। মাঝে মাঝে দল থেকে বাদও পড়তেন। তবু গাভাস্কার দিব্য দৃষ্টির জোরে বলেছিলেন, এখন কারো সঙ্গে ওপেন করতে বললে রোহিতের সঙ্গেই করব। রোহিত কিন্তু দিনকে দিন গাভাস্কারের কথাকে সত্যি প্রমাণিত করছেন। যেমনটা করলেন অস্ট্রেলিয়ার মাটিতে।

ব্যাক-ট-ব্যাক সেঞ্চুরি (১২৪) হাঁকিয়ে দুই কিংবদন্তি গ্রায়েম হিক এবং ভিভিএস লক্ষণের পাশে নিজের নাম লিখিয়েছেন। অস্ট্রেলিয়ার মাটিতে এই তিন জন ছাড়া আর কেউ পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করতে পারেনি।

রোহিত আরেক জায়গায় অন্য দুই কিংবদন্তির রেকর্ডে ভাগ বসিয়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ২০ ম্যাচে এক হাজার রান করা তৃতীয় খেলোয়াড় তিনি। আগে এই কীর্তি গড়েন শচীন টেন্ডুলকার এবং ব্রায়ান লারা।

রোহিত সিরিজের দ্বিতীয় ম্যাচে ১২৪ রানে কাটা পড়লেও আভাস দিয়েছিলেন আরো বড় স্কোর খেলার। সেঞ্চুরির পরও দারুণ সতর্কতার সঙ্গে ব্যাট চালাতে থাকেন তিনি। কিন্তু রাহানের এক স্ট্রেট ড্রাইভে বোকা বনে যান! অবাক হচ্ছেন? শট খেলল রাহানে, আউট হন কিভাবে রোহিত! রোহিতের ব্যাটিং দেখে না থাকলে এমনটা মনে হওয়া স্বাভাবিক।

ফকনারের হালকা ইয়র্কার স্ট্রেট ড্রাইভ করেন রাহানে। ফিরতি বল ফকনারের হাতে লেগে নন-স্ট্রাইক প্রান্তের স্ট্যাম্পে লাগে। রোহিত তখন ক্রিজের বাইরে!
সোনালীনিউজ/তা

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩