সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২১ অগ্রাহায়ণ ১৪২৩

‘অ্যান্ডারসন ভাঙতে পারে আমার রেকর্ড’

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘অ্যান্ডারসন ভাঙতে পারে আমার রেকর্ড’

হেডিংলি টেস্টে ১০ উইকেট। চেষ্টার লি স্ট্রিটে ৮ উইকেট। দুই টেস্টে শ্রীলংকার বিপক্ষে ১৮ উইকেট তুলে নিয়েছেন আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে এক নম্বরে থাকা জেমস অ্যান্ডারসন। ১১৫  টেস্টে তিনি তুলে নিয়েছেন ৪৫১ উইকেট। বলা বাহুল্য ৩৪ বছর বয়সী অ্যান্ডারসন ফিট থাকলে ক্যারিয়ার প্রলম্বিত করবেন। তাতে হয়তো অ্যান্ডারসন ধরে ফেলবেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রাকে।

স্বয়ং ম্যাকগ্রাই বলছেন, যেভাবে খেলছে অ্যান্ডারসন একদিন সেই আমার রেকর্ড ভেঙে দিতে পারে। পেসারদের মধ্যে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি ৫৬৩ উইকেট ম্যাকগ্রার। এজন্য তাকে খেলতে হয়েছে ১২৪টি টেস্ট। এরই মাঝে অ্যান্ডারসন পকেটে তুলেছেন ৪৫১ উইকেট।

ম্যাকগ্রার মন্তব্য, ‘সে যদি এভাবে চালিয়ে যেতে পারে তাহলে খুব সহজেই ও আমার রেকর্ড ভাঙতে পারে। তার জন্য শুভকামনা রইল।’ এরপর তিনি যোগ করেন, ‘কোনো সন্দেহ নেই সে একজন উঁচু মানের বোলার। যখন সে জ¦লে উঠে এবং বলকে সুইং করায় তখন তাকে মোকাবেলা করা কঠিন। ও ১১৫টি টেস্ট খেলেছে। একজন ফাস্ট বোলারের জন্য ১০০ টেস্ট খেলা বিশেষ কিছু। সে এখনও ভালো বোলিং করছে এবং উইকেটও তুলে নিচ্ছে।’

টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি ৮০০ উইকেট পেয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি অফ স্পিনার মুত্তিয়া মুরালিধরন। দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন (৭০৮)। সাবেক ভারত অধিনায়ক অনীল কুম্বলের ঝুলিতে রয়েছে ৬১৯ উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২১ অগ্রাহায়ণ ১৪২৩