বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রাহায়ণ ১৪২৩

আইএস ছাড়তে বলায় মাকে হত্যা!

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

আইএস ছাড়তে বলায় মাকে হত্যা!

সোনালীনিউজ ডেস্ক
মধ্যযুগীয় বর্বরতার আরও একটি দৃষ্টান্ত দেখালো ইসলামিক স্টেট (আইএস)। আইএস ছাড়তে বলায় জন্মদাত্রী মাকে জনসম্মুখে হত্যা করলো আইত্রস জঙ্গি গোষ্ঠীটির এক সদস্য।

গত বুধবার (৬ জানুয়ারি) সিরিয়ার আইএস অধ্যুষিত রাকা শহরে এ হত্যাকাণ্ড ঘটে। দেশটির মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা এসওএইচআর’র বরাত দিয়ে শুক্রবার (৮ জানুয়ারি) এ খবর দিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

এসওএইচআর জানায়, ৪০ বছর বয়সী ওই মা তার সন্তানকে ভুলপথে চলার বিষয়ে সতর্ক করেন। একইসঙ্গে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদের হামলায় আইএস নির্মূল হয়ে যাবে বলে হুঁশিয়ারি দেন। তিনি সন্তানকে নিয়ে দেশ ছেড়ে যাওয়ার কথাও বলেন।

কিন্তু ওই ভ্রষ্ট সন্তান তার মায়ের এই সতর্কতার খবর শীর্ষ পর্যায়ে জানিয়ে দেয়। পরে তাকে আটক করে আইএস জঙ্গিরা।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে এসওএইচআর’র কর্মকর্তারা আরও জানান, পরে ওই নারীকে অপরাধী সাব্যস্ত করে মৃত্যুদণ্ড দেয় আইএস। আর তাকে মারার জন্য তার সন্তানকেই দায়িত্ব দেওয়া হয় আইএসের পক্ষ থেকে। বর্বর আইএসের ওই সদস্য তার মাকে রাকার পোস্ট অফিসের কাছে কয়েকশ’ মানুষের সামনে হত্যা করে।

সংবাদমাধ্যম বলছে, কেবল ওই দুর্ভাগা মাকে নয়, সিরিয়া ও ইরাকের বিশাল এলাকার দখলদার আইএস গত দেড় বছরে এভাবে অন্তত দুই হাজার মানুষকে প্রকাশ্যে আগুনে পুড়ে, গলা কেটে অথবা পাথর মেরে হত্যা করেছে। যদিও তাদের নির্মূলে আন্তর্জাতিক সম্প্রদায়ের অভিযান অব্যাহত রয়েছে।

 

add-sm
Sonali Tissue
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রাহায়ণ ১৪২৩