সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ৮ ফাল্গুন ১৪২৩

‘আওয়ামী লীগ বিরোধীরা রাজাকার’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘আওয়ামী লীগ বিরোধীরা রাজাকার’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আপনি যত বড় মুক্তিযোদ্ধাই হোন না কেন, আপনি যদি সরকারি দল (আওয়ামী লীগ) না করেন, তাহলে আপনি হয় এজেন্ট নতুবা রাজাকার। বিএনপির ওই নেতা আরও বলেন, আওয়ামী লীগকে এক অদ্ভূত মেশিন, ওই মেশিনের এক পাশ দিয়ে কোনো রাজাকারকে ঢুকিয়ে দিলেও অন্য পাশ দিয়ে সে মুক্তিযোদ্ধা হয়ে বের হবে।

বুধবার (২৫ মে) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দলটির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী তাঁতী দল এ সভার আয়োজন করে।  

তাঁতী দলের সভাপতি হুমায়ুন ইসলাম খানের সভাপতিত্বে সভায় আরও বক্ততৃা করেন- সংগঠনের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু, সহ-সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের উপদেষ্টা কাজী মনিরুজ্জামান মনির, সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

বিএনপিকে রণাঙ্গণের মুক্তিযোদ্ধার দল হিসেবে উল্লেখ করে বিএনপি নেতা নজরুল ইসলাম খান বলেন, বিএনপির মুক্তিযোদ্ধারা রণাঙ্গণের মুক্তিযোদ্ধা, কলকাতার থিয়েটার রোড কিংবা কোনো হোটেলের মুক্তিযোদ্ধা নয়। আর যারা মুক্তিযুদ্ধ করে নাই কিংবা বয়স থাকা সত্ত্বেও মুক্তিযুদ্ধে যায় নাই, তারা এখন মুক্তিযুদ্ধের চেতনার প্রচারক-প্রসারক। ফলে আমরা যারা মুক্তিযুদ্ধ করেছি আমাদের চেয়ে তাদের নাম এখন বেশি।

তিনি বলেন, জাতীয় সংসদ ভবন এলাকা থেকে জিয়াউর রহমানের কবর সরানোর চক্রান্ত হচ্ছে। সেখানে কবর থাকলে কী সমস্যা হচ্ছে? সংসদ পরিচালনায় কি কোনো সমস্যা হচ্ছে? আসলে সমস্যা একটি, সেটি হলো-মানুষ সারাদিন সেখানে যায়, দোয়া করে। এখানেই তাদের (আওয়ামী লীগ) আপত্তি।

বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে এমন অভিযোগ করে নজরুল ইসলাম খান বলেন, চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি যখন ঘুরে দাঁড়িয়েছে, তখন জিয়া পরিবারকে সমূলে ধ্বংস ও জিয়ার আদর্শকে নস্যাৎ করার চক্রান্ত চলছে। অবশ্য এ চক্রান্ত কোন নতুন কিছু নয়। তবে যত ষড়যন্ত্র-চক্রান্তই করা হোক না কেন, তাতে কোনো লাভ হবে না। কারণ, বিএনপি জনগণের দল। আর জনগণের মনের মনিকোঠায় জিয়ার অবস্থান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

 

Sonali Bazar
add-sm
Sonali Tissue
সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ৮ ফাল্গুন ১৪২৩