মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭, ৪ মাঘ ১৪২৩

আক্ষেপ ঘোচানোর আশা দি মারিয়ার

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

আক্ষেপ ঘোচানোর আশা দি মারিয়ার

২০১৪ বিশ্বকাপের পর ২০১৫ সালের কোপা আমেরিকা; পর পর বড় দুটি টুর্নামেন্টের ফাইনালে উঠলেও দীর্ঘ শিরোপা-খরা কাটাতে ব্যর্থ হয় আর্জেন্টিনা। এবার তাদের এই আক্ষেপ ঘুচবে বলে মনে করেন দেশটির তারকা মিডফিল্ডার আনহেল দি মারিয়া।

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে ১-০ গোলে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ভাঙে লিওনেল মেসিদের। আর গত বছর কোপা আমেরিকার ফাইনালে স্বাগতিক চিলির কাছে টাইব্রেকারে হারে তারা। ১৯৯৩ সালের কোপা আমেরিকা জয়ের পর আর কোনো বড় শিরোপা জিততে পারেনি আর্জেন্টিনা। চোটের কারণে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে খেলা হয়নি দি মারিয়ার। আর কোপা আমেরিকার ফাইনালে প্রথমার্ধের গোড়ার দিকে চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল পিএসজির এই মিডফিল্ডারকে।
যুক্তরাষ্ট্রে আগামী শুক্রবার থেকে শুরু হতে যাওয়া কোপা আমেরিকার শতবর্ষী আসরে সাফল্য পাওয়ার ব্যাপারে আশাবাদী দি মারিয়া।

আমার একমাত্র আশা ফাইনালে খেলা। (আগের দুটির) প্রথমটাতে আমি ছিলাম না। আর দ্বিতীয়টাতে শুরুর একাদশে ছিলাম কিন্তু চোট পেয়েছিলাম। আমাদের যে মানের খেলোয়াড় আছে তাদের নিয়ে সব সময়ই শিরোপা জয়ের চাপ থাকে। আমরা আমাদের সেরাটা দেব। আগামী সোমবার বর্তমান চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের কোপা আমেরিকা অভিযান শুরু করবে আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ পানামা ও বলিভিয়া।

দি মারিয়া বলেন, আমাদের চাপটা আরও বেশি। কারণ, আমরা শেষ দুটি চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরেছি। কিন্তু টানা দুটি ফাইনালে ওঠায় আমরা ভালো করেছি। আমরা জিততে পারিনি কিন্তু ফুটবল এমনই। কোপা আমেরিকার প্রথম ম্যাচ খেলতে নামার আগে আর্জেন্টিনা প্রেরণা খুঁজে নিচ্ছে বিশ্বকাপ বাছাইপর্বে চিলির মাঠ থেকে ২-১ গোলে জিতে আসা ম্যাচ থেকে।

বাছাইপর্বের ম্যাচে আমরা বিষয়গুলো ঠিকভাবে করতে পেরেছি এবং ফাইনালে দেখিয়েছি, আমরা জিততেও পারতাম। আমরা একটুর জন্য জিততে পারিনি। আশা করছি, বিষয়গুলো ঠিকভাবে করার জন্য আরেকটি সুযোগ পেয়েছি আমরা।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Sonali Bazar
add-sm
Sonali Tissue
মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭, ৪ মাঘ ১৪২৩