বুধবার, ২১ নভেম্বর, ২০১৮, ৬ অগ্রাহায়ণ ১৪২৫

আজও আদালতে হাজির হননি খালেদা জিয়া

আদালত প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার ০৩:৫০ পিএম

আজও আদালতে হাজির হননি খালেদা জিয়া

ঢাকা : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বৃহস্পতিবারও আদালতে হাজির হননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।  এ কারণে তার অনুপস্থিতে বিচারকাজ চলতে পারে কি না সে বিষয়ে আগামী ২০ সেপ্টেম্বর আদেশের দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারের ভেতরে স্থাপিত আদালতে ঢাকার ৫ নম্বর বিশেষ জজ মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

এদিনও ‘খালেদা জিয়া আদালতে আসতে অনিচ্ছুক’ মর্মে কারা কর্তৃপক্ষ আদালতে প্রতিবেদন দাখিল করেন। এর পরিপ্রেক্ষিতে তার অনুপস্থিতিতে বিচার চলবে কি না এ বিষয়ে আদালতে শুনানি অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়ার পক্ষের আইনজীবীরা বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করে এ বিষয়ে ব্যাখ্যা দিতে পারবেন জানিয়ে আদালতে সময় প্রার্থনা করেন।

অন্যদিকে দুদকের পক্ষে প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল খালেদা জিয়ার অনুপস্থিতে বিচারকাজ এগিয়ে নিতে বাধা নেই বলে শুনানি করেন। এ সময় তিনি আদালতে উপস্থিত দুই আসামি মনিরুল ইসলাম খান ও জিয়াউল ইসলাম মুন্নার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু করতে আদালতের কাছে অনুরোধ করেন।

মোশাররফ হোসেন কাজল বলেন, দুই আসামির পক্ষে যদি যুক্তি উপস্থাপন আইনজীবীরা না করেন তবে যুক্তিতর্ক সমাপ্ত ঘোষণা করে মামলাটির রায় ঘোষণা করতে বিচারকের কাছে তিনি অনুরোধ করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় মোট আসামি চারজন। খালেদা জিয়া ছাড়া অভিযুক্ত অপর তিন আসামি হলেন- খালেদা জিয়ার তৎকালীন রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছ চৌধুরীর তৎকালীন একান্ত সচিব বর্তমানে বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান। এ মামলায় সাক্ষ্য দিয়েছেন মোট ৩২ জন সাক্ষী।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue