শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

আটক ১০ বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

আটক ১০ বাংলাদেশিকে ফেরত দিল বিএসএফ

বেনাপোল প্রতিনিধি

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের অভিযোগে বনগাঁ সীমান্তে আটক হওয়া শিশুসহ ১০ বাংলাদেশি নারী-পুরুষকে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)-এর কাছে আটককৃতদের হস্তান্তর করে বিএসএফ ।

হস্তান্তরকৃত বাংলাদেশিরা হলেন- মানিকগঞ্জের সন্ধ্যা রানী (৫৪), টাঙ্গাইলের রূপচাঁদ অধিকারী (৩৫), বাগেরহাটের রাজন (২০), নোয়াখালীর রনি (২১), শিল্পী বেগম (৪২), শিল্পীর মেয়ে পরী খাতুন (৩) ও ছেলে মিনাল (৭), রসনা (১৭), যশোরের আসিমন বেগম (২৩) ও তার মেয়ে ফাতেমা (৪)।

এ বিষয়ে বেনাপোল চেকপোস্ট আইসিপি বিজিবি ক্যাম্পের সুবেদার আব্দুল হামিদ জানান, দালাল চক্র ভালো কাজের প্রলোভনে সীমান্তের অবৈধ পথে তাদের ভারতে নিয়ে যায়। পরে ভারতের উত্তর ২৪ পরগনার বনগাঁ রেল স্টেশন এলাকায় দালালরা তাদের নিয়ে অবস্থান করছে, এমন খবর পেয়ে বিএসএফ সদস্যরা সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করে।

পরে ‘মানবিক কারণে’ আটককৃতদের ভারতীয় পুলিশের হাতে তুলে না দিয়ে বিজিবি’র কাছে হস্তান্তর করে বিএসএফ। ফেরত দেওয়া ১০ বাংলাদেশীকে রাতেই বেনাপোল পোর্ট থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।

বেনাপোল পোর্ট থানা পুলিশের উপ পরিদর্শক এস আই মফিজুর রহমান জানান, এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে। উদ্ধারকৃতদের শুক্রবার দুপুরে যশোর আদালতে পাঠানো হয়েছে।

 

সোনালীনিউজ/ঢাকা/মে

 

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩