বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

আত্মবিশ্বাস বাড়ানো জয় পেলো পর্তুগাল

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

আত্মবিশ্বাস বাড়ানো জয় পেলো পর্তুগাল

ফ্রান্সে ইউরো চ্যাম্পিয়নশিপ শুরুর আগে আত্মবিশ্বাস বাড়ানো জয় পেয়েছে ইতালি। দ্বিতীয়ার্ধে গ্রাৎসিয়ানো পেল্লের একমাত্র গোলে স্কটল্যান্ডকে হারিয়েছে আন্তোনিও কন্তের দলটি। অন্য ম্যাচে নরওয়েকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে পর্তুগাল।

পাঁচ ম্যাচ পর জয় পেল ইতালি। আগের চার ম্যাচে দুটি করে হার ও ড্র দলটির। অন্যদিকে টানা তিন জয়ের পর হারল এবার ইউরোয় সুযোগ না পাওয়া স্কটিশরা। মাল্টার জাতীয় স্টেডিয়ামে রোববার রাতে ম্যাচের সপ্তম মিনিটে গোলরক্ষকের দৃঢ়তায় এগিয়ে যাওয়া হয়নি ইতালির। আন্তোনিও কানদ্রেভার ফ্রি-কিক ফেরানোর পর ইমানুয়েলে জাক্কেরিনির ফিরতি শটও দারুণ দক্ষতায় রুখে দেন ডেভিড মার্শাল।

২৩তম মিনিটে কানদ্রেভার ক্রস থেকে বল পেয়ে ক্রসবারের অনেক উপর দিয়ে শট মেরে সহজ একটি সুযোগ নষ্ট করেন মিডফিল্ডার জাক্কেরিনি। ৫৬তম মিনিটে লম্বা করে বাড়ানো বল এদেরের পা হয়ে পেয়ে যান পেল্লে। গতিময় শটে ইতালিকে এগিয়ে দেন সাউথ্যাম্পটনের এই স্ট্রাইকার। ইতালির শক্ত রক্ষণের তেমন কোনো পরীক্ষাই নিতে পারেনি স্কটল্যান্ড।

মুখোমুখি লড়াইয়ে এর আগে মাত্র একবার ইতালিকে হারায় স্কটল্যান্ড। ১৯৬৫ সালের নভেম্বরে বিশ্বকাপ বাছাইয়ে ১-০ গোলে জিতেছিল দলটি। বাকি নয় ম্যাচের সাতটিতে জয়ী ছিল ইতালি। বাকি দুই ম্যাচ হয় ড্র। এ জয়ে আগামী ১০ জুন ফ্রান্সে শুরু হতে যাওয়া ইউরো চ্যাম্পিয়নশিপের আগে বাড়তি আত্মবিশ্বাস সঞ্চয় করে নিল ইতালি। ‘ই’ গ্রুপে তাদের প্রতিপক্ষ শক্তিশালী বেলজিয়াম, আয়ারল্যান্ড ও সুইডেন।

রোববার রাতে অন্য ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদোর অভাব টের পায়নি পর্তুগাল। বিশ্রামে থাকা রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ডকে ছাড়া খেলতে নেমে রিকার্দো কুয়ারেসমা, রাফায়েল গেহেইরোর গোলে সহজ জয় পায় ইউরোর শিরোপা প্রত্যাশী দলটি।

ইউরোর ‘এফ’ গ্রুপে পর্তুগালের প্রতিপক্ষ অস্ট্রিয়া, হাঙ্গেরি ও আইসল্যান্ড।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩