রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩

আরো জনশক্তি নিয়োগে ব্রুনাই’র প্রতি রাষ্ট্রপতির আহ্বান

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

আরো জনশক্তি নিয়োগে ব্রুনাই’র প্রতি রাষ্ট্রপতির আহ্বান

রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে আজ বঙ্গভবনে বাংলাদেশে ব্রুনাইয়ের হাইকমিশনার পিনগিরান হাজি আব্দুল হারিস বিন পিনগিরান হাজী শাহবুদ্দিন বিদায়ী সাক্ষাৎ করেন।

বৈঠককালে রাষ্ট্রপতি হাইকমিশনারকে বলেন, বাংলাদেশ ভ্রাতৃপ্রতিম ব্রুনাইয়ের সঙ্গে সর্ম্পককে শক্তিশালী করার উপর গুরুত্ব দেয়।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, রাষ্ট্রপতি হামিদ বলেন, দু’দেশের মধ্যে বিদ্যমান বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ক সম্প্রসারণের যথেষ্ট সুযোগ রয়েছে।

রাষ্ট্রপতি বলেন, ব্রুনাই বাংলাদেশ থেকে তৈরি পোশাক পণ্য, ওষুধ, চামড়া ও পাটজাত পণ্য আমদানি করতে পারে।

বাংলাদেশ থেকে চাল ও চিনি আমদানির প্রসঙ্গে ব্রুনাইয়ের সিদ্ধান্তের কথা উল্লেখ করে তিনি আশা প্রকাশ করেন যে, এতে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য সম্প্রসারণে সহায়তা করবে।

বাংলাদেশ থেকে আরো জনশক্তি নিয়োগের জন্য পদক্ষেপ নিতে রাষ্ট্রপতি হাইকমিশনারের প্রতি আহ্বান জানান। বর্তমানে প্রায় ১৫ হাজারের বেশী বাংলাদেশি ব্রুনাইয়ে কাজ করছে।

ব্রুনাইয়ের হাইকমিশনার বাংলাদেশের অর্থনৈতিক সাফল্যে বিশেষকরে অর্থনৈতিক প্রবৃদ্ধি ৬ শতাংশের বহাল থাকায় অত্যন্ত প্রশংসা করেন এবং বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করতে হলে বর্তমান অর্থনৈতিক অগ্রগতির গতি অব্যাহত রাখতে হবে।

কৃষি খাতে বাংলাদেশের উন্নয়নের কথা উল্লেখ করে হাইকমিশনার বলেন, ব্রুনাই তাদের কৃষির উন্নয়নের জন্য বাংলাদেশের কৃষির দক্ষতাকে কাজে লাগাতে আগ্রহী।
রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩