সোমবার, ২২ অক্টোবর, ২০১৮, ৬ কার্তিক ১৪২৫

আর্জেন্টিনায় বাংলাদেশের স্বস্তির জয়

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার ০৭:৩৩ পিএম

আর্জেন্টিনায় বাংলাদেশের স্বস্তির জয়

ছবি: সংগৃহীত

ঢাকা: অবশেষে যুবাদের অলিম্পিক গেমসের হকি ইভেন্টে জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশের যুব হকি দল। বুধবার (১০ অক্টোবর) আর্জেন্টিনায় বুয়েন্স আয়ার্সে কানাডাকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে লাল সবুজের যুবারা।

এর আগে প্রথম তিন ম্যাচেই হারের লজ্জা পেয়েছে বাংলাদেশ যুব হকি দল। ভারত, অস্ট্রেলিয়া ও অস্ট্রিয়ার কাছে পরাজয়ের পর কানাডার বিপক্ষে স্বস্তির জয় পেয়েছে আরশাদ হোসেনরা।

যুব হকির প্রতিটি ম্যাচই ফাইভ-এ-সাইড। প্রথমার্ধ ছিল ১-১ সমতায় কিন্তু দ্বিতীয়ার্ধে বাংলাদেশের কাছে পাত্তাই পায়নি কানাডা। এক এক করে কানাডার জালে বল জড়ায় চারবার। বাংলাদেশের পক্ষে জোড়া গোল করেন সাইফুল আলম। একটি করে গোল করেছেন হাসান মোহাম্মদ, সোহাসুর রহমান ও আরশাদ হোসেন।

এদিন কানাডা অধিনায়ক রোয়ান চাইল্ডসের গোলে ম্যাচের তৃতীয় মিনিটেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। তবে সমতায় পাঁচ মিনিটের বেশি সময় নেয়নি লাল সবুজের যুবারা। অস্টম মিনিটে বাংলাদেশকে সমতায় ফেরান শফিউল আলম। আর গোল নায় হওয়ায় প্রথমার্ধ শেষ হয় সমতায়।  

তবে দ্বিতীয়ার্ধে মাত্র ৫ মিনিটের ব্যবধানে ৪ গোল করে বাংলাদেশ। ১২ মিনিটে হাসান মোহাম্মদের গোলে এগিয়ে যায়। ১৩ মিনিটে ব্যবধান ৩-১ করেন সোহানুর সবুজ। ১৬ মিনিটে দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোলটি করেন শফিউল। পরের মিনিটে ব্যবধান ৫-১ করেন অধিনায়ক আরশাদ হোসেন। ১৮ মিনিটে গোল ব্যবধান কমান গঙ্গা সিং। ফলে কানাডার বিপক্ষে ৫-২ গোলের বড় ও স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের যুবারা।  

যুব হকির প্রথম ম্যাচে শক্তিশালী ভারতের কাছে ১০-০ গোলে হেরেছিল বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা গড়েও বাংলাদেশ হারে ৪-৩ গোলে। পরের ম্যাচে অস্ট্রিয়ার কাছে হারটা ৩-০ গোলে।

নবম স্থান নির্ধারণী ম্যাচে খেলার যোগ্যতা নিয়ে বৃহস্পতিবার ‘বি’ গ্রুপে পঞ্চম ও শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে কেনিয়ার। ৩ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে তারা। জিতলে সুযোগ আছে কোয়ার্টার ফাইনালে ওঠার। সেজন্য কানাডার বিপক্ষে ভারতের জয় চাইতে হবে বাংলাদেশকে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue