বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

আসছে ঈদে মমর ছয়

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

আসছে ঈদে মমর ছয়

আসছে ঈদকে টার্গেট করে ছোটপর্দায় ছুটছেন জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। বর্তমানে তিনি ছয়টি নাটকে অভিনয় করছেন। এগুলো হচ্ছেথ সুমন আনোয়ারের ‘আশার আলো’ ও ‘ফুলমতি, শিহাব শাহীনের ‘এখন আর রূপ কথা হয় না’ এ ছাড়া আরিয়ান, বিপুল রায়হান, চয়নিকা চৌধুরীর নির্দেশনায় নাম ঠিক না হওয়া খন্ড নাটকে তিনি কাজ করছেন। এ ছাড়া তার হাতে আরো ডজনখানেক নাটকের চিত্রনাট্য রয়েছে। ব্যাটে-বলে মিলে গেলে জুন মাস থেকে সেগুলোর শুটিং শুরু করবেন তিনি।

এ প্রসঙ্গে মম বলেন, গত দুই বছর চলচ্চিত্রে ব্যস্ততার কারণে মনমতো ছোটপর্দা কাজ করা হয়নি। এবার ঈদে আমি রেকর্ডসংখ্যক নাটকে অভিনয় করতে চাই। সেই লক্ষ্যে একের পর এক খন্ড নাটক ও টেলিছবিতে অভিনয় করছি। আশা করছি আমার ভক্তরা এবার তুষ্ট হবেন। এদিকে খন্ড নাটকের পাশাপাশি ধারাবাহিক নাটকেও শুটিং শুরু করবেন মম। ‘লিপিস্টিক’ শীর্ষক এ ধারাবাহিকটি পরিচালনা করছেন শিহাব শাহীন।

এ প্রসঙ্গে মম বলেন, ‘অনেক দিন পরে ধারাবাহিক নাটকের কাজ করব। ধারাবাহিক নাটকের ধারাবাহিকতা থাকে না বলেন ধারাবাহিক নাটকে কাজ করা হয় না। তবে ‘লিপিস্টিক’ ধারাবাহিকটির গল্পের ধারাবাহিকতা রয়েছে বলেই এ কাজটি করতে সম্মত হয়েছি। আশা করছি দর্শকদেরও ভালো লাগবে। অন্যদিকে ২০১৫ সালে শেষপ্রান্তে মম সকাল আহমেদের নির্দেশনায় ‘দ্বিতীয় কুসুম’ নামে একটি ধারাবাহিক নাটকের কাজ শুরু করেছিলেন। আপাতত এর নির্মাণকাজ বন্ধ আছে। ঈদের পর আবারো মম এই ধারাবাহিকের শুটিং করবেন বলে জানান। তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ছিল এজাজ মুন্নার ‘নীড়’। এটি এনটিভিতে প্রচার হয়। সবশেষ তিনি শিহাব শাহীনের নির্দেশনায় 'ভালোবাসার চতুষ্কোণ' ধারাবাহিকে অভিনয় করেন।

সম্প্রতি মম ‘স্বপ্নবাড়ী’ শীর্ষক নতুন একটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন। তানিম রহমান অংশুর পরিচালনায় এ ছবিতে মমর বিপরীতে অভিনয় করবেন জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলন। এটি এ জুটির দ্বিতীয় ছবি। এর আগে তাদের একসঙ্গে একাধিক টিভি নাটক ও মুক্তিপ্রাপ্ত ‘প্রেম করব তোমার সাথে’ ছবিতে দেখা গেছে। চলচ্চিত্রে অভিনয়ের বিষয়ে মমর ভাষ্য, ‘ছুঁয়ে দিলে মন’ ছবিতে অভিনয়ের পর অনেক গল্প শুনেছি। মনপুত গল্প, পরিচালক ও শিল্পী পাইনি বলে কাজগুলো করা হয়নি। তাই একটু সময় নিয়েই পরবর্তী ছবিতে চুক্তিবদ্ধ হলাম। কারণ আমি সব সময়ই ভালোমানের ছবিতে কাজ করতে চাই। অবশেষে দীর্ঘ অপেক্ষার পর মানসম্মত একটি চিত্রনাট্য পেলাম। তাই কাজটি করতে বিনাবাক্য ব্যয়ে রাজি হয়েছি।’

ঈদের পরেই এ ছবির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে বলে নির্মাতা সূত্রে জানা যায়। ‘লাক্সচ্যানেল আই’ সুপারস্টার হওয়ার পর তৌকীর আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে অভিনয় করে পান জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর রকিবুল আলম রকিবের ‘প্রেম করব তোমার সাথে’ শীর্ষক ছবিতে তিনি অভিনয় করেন। এ ছাড়া মম অভিনীত সর্বশেষ ‘ছুঁয়ে দিলে মন’ শীর্ষক ছবিটি গত বছরে মুক্তি পায়। শিহাব শাহীন পরিচালিত এ ছবিটিতে মমর বিপরীতে অভিনয় করেছেন আরিফিন শুভ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩