সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ৮ ফাল্গুন ১৪২৩

আসলামের রিমান্ড শুনানি মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক     | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

আসলামের রিমান্ড শুনানি মঙ্গলবার

রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর রিমান্ড আবেদনের শুনানি সোমবার (৩০ মে) অনুষ্ঠিত হয়নি। এ মামলায় শুনানি হবে মঙ্গলবার (৩০ মে)। এবং নাশকতার দুই মামলায় রিমান্ড শুনানি হবে ৬ জুন।

নতুন মামলায় রিমান্ড নেওয়ার ক্ষেত্রে হাইকোর্টের আদেশ থাকায় সোমবার শুনানি শেষে ৩টি মামলায়ই পৃথক আদালত নতুন তারিখ ধার্য করেন। শুনানি শেষে তাকে কারাগারে পাঠানের নির্দেশ দেন আদালত।

গুলশান থানায় রাষ্ট্রদ্রোহ মামলায় মহানগর হাকিম মারুফ হোসেন, লালবাগ থানার নাশকতার মামলায় মহানগর হাকিম মাজহারুল ইসলাম ও মতিঝিল থানায় নাশকতার মামলায় হাকিম গোলাম নবীর আদালতে রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানিতে আসলাম চৌধুরীর আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতকে বলেন, আসলাম চৌধুরীকে নতুন মামলায় রিমান্ড নেওয়ার ক্ষেত্রে হাইকোর্টের নিষেধাজ্ঞা রয়েছে। হাইকোর্টের বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তিনি রিমান্ড আবেদন স্থগিত রাখার আবেদন জানান। আদালত আবেদন মঞ্জুর করে ৬ জুন পরবর্তী শুনানির দিন ধার্য করেন।

এর আগে সোমবার (৩০ মে) সকালে ঢাকা মহানগর হাকিম সাব্বির ইয়াসির আহসান চৌধুরীর আদালত আসলামকে গুলশান থানায় দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

উল্লেখ্য, ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের প্রতিনিধির সঙ্গে বৈঠক এবং দেশবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে ১৫ মে আসলাম চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ।

সোনালীনিউজ/ঢাকা/আমা

Sonali Bazar
add-sm
Sonali Tissue
সোমবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ৮ ফাল্গুন ১৪২৩