বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রাহায়ণ ১৪২৩

‘আ. লীগ প্রতিহিংসার রাজনীতি করে না’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘আ. লীগ প্রতিহিংসার রাজনীতি করে না’

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না। তাই ‘কাউ’কে গ্রেফতার করার ইচ্ছা আওয়ামী লীগের নেই।
বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে কেন আমরা গ্রেফতার করতে যাব? আওয়ামী লীগ যদি প্রতিহিংসাপরায়ণ হত তাহলে বঙ্গবন্ধু হত্যার বিচার ট্রাইবুন্যালে হত। কিন্তু আমরা তা করিনি।
নাসিম আজ শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদের জাতীয় কনভেনশন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জাতীয় কনভেনশনের আহবায়ক ডা. এ কে এম শহীদ উল্লাহর সভাপতিত্বে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বিমান কুমার সাহা, বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ডা. এ কে এম আলাউদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়।
মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশের বিচার ব্যবস্থা স্বাধীন, আদালত স্বাধীন, কোর্ট স্বাধীন। আদালত যদি কাউকে গ্রেফতার করার নির্দেশ দেয় তাহলে আমাদের কিছু করার নাই।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উদ্দেশে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, জ্বালাও পোড়াও’র রাজনীতি বন্ধ করুন। আপনি রাজনীতির নামে মানুষ হত্যা করতে পারেন না। আপনি যা করেছেন তার জন্য বাংলার জনগণ আপনাকে কখনো ক্ষমা করবে না, করতে পারে না।
উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারকে বারবার ভোট দিয়ে নির্বাচিত করতে জনগণের প্রতি আহবান জানান মোহাম্মদ নাসিম। তিনি বলেন, দেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য সরকারেরও ধারাবাহিকতা প্রয়োজন। মালয়েশিয়ায় মাহাথির মোহাম্মদ একটানা ২২ বছর ক্ষমতায় ছিলেন বলেই সে দেশটি আজ এত উন্নত। তাই বাংলাদেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে বারবার ক্ষমতায় আনতে হবে।
তিনি বলেন, সরকারের এক মেয়াদে দেশের সমস্ত উন্নয়ন করা সম্ভব নয়। আওয়ামী লীগ ক্ষমতায় গেলে দেশের উন্নয়ন করে। ব্যাপক উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করে। এজন্যই আবার আওয়ামী লীগকে জনগণ ক্ষমতায় আনবে।

সোনালীনিউজ/এইচএআর

add-sm
Sonali Tissue
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রাহায়ণ ১৪২৩