বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

ইংল্যান্ড নয়, জিতবে ক্রোয়েশিয়া বলছে উট ‘শাহীন’

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ জুলাই ২০১৮, বুধবার ১০:০১ পিএম

ইংল্যান্ড নয়, জিতবে ক্রোয়েশিয়া বলছে উট ‘শাহীন’

ঢাকা: ব্রাজিলে অনুষ্ঠিত গত বিশ্বকাপে ভবিষ্যদ্বাণী করে খ্যাতি অর্জন করেছিল অমেরুদণ্ডী প্রাণী অক্টোপাস পল। চার বছর পর শুরু হওয়া রাশিয়া বিশ্বকাপে ভবিষ্যদ্বাণী নিয়ে হাজির হয়েছে মরুভূমির জাহাজ খ্যাত উট ‘শাহীন। অবশ্য শাহিনের সব ভবিষ্যদ্বাণী কিন্তু অক্টোপাস পলের মতো মিলে যায়নি। কখনো উল্টোও হয়েছে। তবে নকআউট পর্ব থেকে শাহিন বেশ কারিশমা দেখাচ্ছে।

মঙ্গলবার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হওয়া ফ্রান্স ও বেলজিয়ামের মধ্যেকার ম্যাচ নিয়ে ভবিষ্যদ্বাণী করেছিল জ্যোতিষী উট শাহীন। মরুভূমির জাহাজ খ্যাত এই প্রাণী মুখ দিয়ে ফ্রান্সের পতাকার দিকে নির্দেশ করে জানিয়ে দিয়েছিল বেলজিয়াম নয়, ফ্রান্সই জিতবে সেমিফাইনালে। ঠিক তাই, হ্যাজার্ড-লুকাকুদের স্বপ্ন গুড়িয়ে ফাইনালে উঠে গেছে গ্রিজম্যান-এমবাপ্পেরা।

বাংলাদেশ সময় বুধবার রাত ১২টায় মস্কোর লুঝিনিক স্টেডিয়ামে রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। এই ম্যাচ নিয়েও ভবিষ্যদ্বাণী করেছে উট শাহীন। পশুটি জানিয়েছে ইংলিশদের বিপক্ষে জিতবে ক্রোয়েশিয়া। এখন দেখার বিষয় গতকালের মতো আজকেও উটের ভবিষ্যদ্বাণী সঠিক হয় কিনা?

এর আগে নাইজেরিয়া-আর্জেন্টিনা ও ফ্রান্স-আর্জেন্টিনা ম্যাচে উট শাহীনের ভবিষ্যৎবাণী সঠিক হয়েছিল। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলকে বেলজিয়াম হারাবে ভবিষ্যদ্বাণী করেছিল উট ‘শাহীন। তাও সত্য হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue