শুক্রবার, ২০ জুলাই, ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫

ইব্রার চাওয়ার মূল্য দিল না সুইডেন

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ মে ২০১৮, বুধবার ১০:২৮ পিএম

ইব্রার চাওয়ার মূল্য দিল না সুইডেন

জ্লাতন ইব্রাহিমোভিচ

ঢাকা: জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন। কিন্তু অভিপ্রায় ব্যক্ত করেছিলেন রাশিয়া বিশ্বকাপ খেলার জন্য। কিন্তু জ্লাতন ইব্রাহিমোভিচের সেই ইচ্ছাটা আর পূরণ হলো না। তাঁকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করেছে সুইডেন।

সাবেক তারকা খেলোয়াড়কে বিশ্বকাপের দলে না রাখার কারণ ব্যাখ্যা করে সুইডিশ কোচ অ্যান্ডারসন বলেছেন, ‘বড় নাম নয়, টিম স্পিরিট দেখেই দল গড়া হয়েছে। এই দলটাই বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। এই দল নিয়েই আমরা প্লে-অফ খেলেছি৷ আশা করি বিশ্বকাপেও আমরা ভালো করব।’

ইব্রাকে ছাড়াই বিশ্বকাপের যোগ্যতা অর্জন করে সুইডেন। ঘরের মাঠে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে প্লে-অফ খেলে সুইডেন। প্লে-অফে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে রাশিয়া বিশ্বকাপের ছাড়পত্র পায় সুইডেন। গ্রুপ এফ-তে সুইডেনের সঙ্গে রয়েছে জার্মানি, দক্ষিণ কোরিয়া এবং মেক্সিকো। ১৪ জুন থেকে রাশিয়ায় শুরু হচ্ছে বিশ্বকাপ।

৩৬ বছরের ইব্রা ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে এবারই মেজর লিগ সকার লস অ্যাঞ্জেলস গ্যালাক্সিতে যোগ দেন সুইডিশ তারকা ফুটবলার। ফিটনেস ভালো হওয়ায় অবসর ভেঙে আবার জাতীয় দলে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। কিন্তু ইব্রার সেই চাওয়া পূরণ হলো না। ২০১৬ ইউরো কাপ থেকে ছিটকে যাওয়ার পর জাতীয় দল থেকে অবসর নেন  তারকা এই সুইডিশ ফুটবলার।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম