বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭, ৯ অগ্রহায়ণ ১৪২৪

ইসলামী ঐক্যজোট ছিল, থাকবে: মাওলানা রকিব  

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

ইসলামী ঐক্যজোট ছিল, থাকবে: মাওলানা রকিব
 

নিজস্ব প্রতিবেদক
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে ইসলামী ঐক্যজোট বেরিয়ে যাওয়ার ঘোষণাকে উড়িয়ে দিয়েছেন জোটের আরেক নেতা মাওলানা আব্দুল রকিব। নিজেকে ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পরিচয় দিয়ে তিনি বলেন, ‘ইসলামী ঐক্যজোট বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ২০ দলীয় জোটে ছিল, থাকবে।’
বৃহস্পতিবার ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুল লতিফ নেজামীর বেরিয়ে যাওয়ার ঘোষণার পর মাওলানা আব্দুল রকিব সাংবাদিকদের এ কথা জানান। পরে আবার বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবেও বিষয়টি জানানো হয়। 
এর আগে দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনে ত্রি-বার্ষিক সম্মেলনে জোট ছাড়ার ঘোষণা দেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুল লতিফ নেজামী। এখন থেকে ২০ দলীয় জোটের সঙ্গে ইসলামী ঐক্যজোটের কোনো সম্পর্ক নেই জানিয়ে তিনি বলেন, ‘ইসলামী ঐক্যজোট স্বকীয়তা বজায় রেখে নিজেদের সাংগঠনিক তৎপরতায় মনযোগী হবে। কেননা স্বকীয়তা অন্তপ্রেরণায় ইসলামী ঐক্যজোট স্বতন্ত্র। তাই এখন থেকে ইসলামী ঐক্য স্বকীয়তা বজায় রেখে জোটের কর্মতৎপরতা চালিয়ে যাবে।’
এদিকে বিকেলের সংবাদ সম্মেলনে ইসলামী ঐক্যজোটের এই অংশের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা মো. আব্দুর রকিব জানান, অদৃশ্য কোনো এক মহাশক্তি ইসলামী ঐক্যজোটের মধ্যে এই বিভেদ সৃষ্টি করেছে।
সেই মহাশক্তি কে বা কারা জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ‘সেটা মহান আল্লাহও হতে পারে। আপনারা জ্ঞানী মানুষ, আপনারা তো সবই বোঝেন।’ শৃঙ্খলাভঙ্গের কারণে আব্দুল লতিফ নেজামীরা আর ইসলামী ঐক্যজোটে নেই বলেও দাবি করেন নিজেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে পরিচয় দেয়া মাওলানা মো. আব্দুর রকিব।

 

সোনালীনিউজ/এমএইউ