শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

ই-কমার্স ফেস্ট শুরু ২৬ মে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

ই-কমার্স ফেস্ট শুরু ২৬ মে

দেশে প্রথমবারের মতো শুরু হচ্ছে ন্যাশনাল ই-কম ফেস্ট ২০১৬। ই-কমার্সকে মানুষের কাছে জনপ্রিয় করে তোলার উদ্দেশে রাজধানীর ধানমণ্ডির সেলিব্রেটি কনভেনশন সেন্টারে তিন দিনব্যাপী এই উৎসবের আয়োজন করেছে সার্চিং ইনফিনিটি ইভেন্ট। 

মঙ্গলবার (২৪ মে) বেলা ১১টায় বাংলাদেশ আইসিটি জার্নাালিস্ট ফোরামের (বিআইজেএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উৎসব সম্পর্কে সাংবাদিকদের অবহিত করে আয়োজক প্রতিষ্ঠান সার্চিং ইনফিনিটি। এ সময় উপস্থিত ছিলেন সার্চিং ইনফিনিটির ব্যবস্থাপনা পরিচালক খান শোয়োব মোস্তফা শুভ্র, সহযোগী প্রতিষ্ঠান ই-সেবীর প্রতিষ্ঠাতা মোশারফ হোসেন, হ্যালো ইভেন্টস ডটকম-এর সিইও আশিকুর রহমান, সার্চিং ইনফিনিটির পরিচালক আজাদ খান, গোলাম রসুল খান, ফ্যাশন ফেস্টিভাল-এর নির্বাহী সম্পাদক সাঈদুল ইসলাম রাহী।

উৎসবের প্রধান আকর্ষণ হল ক্ষুদ্র ও মাঝারী শিল্প নারী ও পুরুষ উদ্যোক্তাদের পণ্য ও সেবার প্রদর্শনী ও বিপনন। যেখানে দর্শনার্থী ও ক্রেতারা তাদের পছন্দ অনুযায়ী, পণ্য ও সেবা ক্রয় করতে পারবেন। উৎসব উপলক্ষ্যে প্রায় প্রতিটি স্টলেই থাকছে বিশেষ অফার।

বর্তমানে অনলাইনভিত্তিক এবং অফলাইন বাজার ঘিরে অনেক ছোট-বড় প্রতিষ্ঠান গড়ে উঠেছে । আর অনেক প্রতিষ্ঠান আছে যারা ফেসবুককে কেন্দ্র করে তাদের পণ্যের প্রচার ও বিপনন করছে। কিন্তু বেশিরভাগ প্রতিষ্ঠানই সঠিক তথ্যের অভাবে তাদের পণ্যের প্রচার ও বিপনন  ঠিকভাবে করতে পারছে না। এ উৎসবে সে সকল উদ্যোক্তাদের মৌলিক কিছু বিষয়ে ধারণা দিতেই এ উৎসবের অয়োজন।

উৎসবে প্রতিদিন উদ্যোক্তাদের আড্ডা যার মাধ্যমে  ই-কমার্স নিয়ে উদ্যোক্তাদের ভাবনা, চ্যালেঞ্জ ও সম্ভাবনা নিয়ে আলোচনা এবং দর্শনার্থীদের অংশগ্রহণের মাধ্যমে বিভিন্ন বিষয়বস্তু উঠে আসবে। এছাড়াও আয়োজন করা হয়েছে ই-কমার্স বিষয়ক কর্মশালা, সেমিনার ও বি-টু-বি সভা। এসব আয়োজন থেকে প্রাপ্ত তথ্য, পরামর্শ ও সুপারিশমালা  প্রতিবেদন আকারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগসহ নীতি-নির্ধারকদের কাছে তুলে ধরা হবে। মেলায় ৫০টির অধিক স্টল বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে ৩০টির বেশি থাকছে নারী উদ্যোক্তাদের। এছাড়া মেলায় বিভিন্ন আইটি ফার্ম, কম্পিউটার গেজেট, তৈরি পোষাক শিল্প, পাট শিল্প,  কুটির শিল্প, বুটিক শিল্প অংশ নিচ্ছে। 

বিশেষ আকর্ষণ হিসেবে উৎসবের শেষ দিন থাকছে মিডিয়া পার্টনার ফ্যাশন ফেস্টিভ্যাল আয়োজিত জমকালো ফ্যাশন শো ‌‘কায়া ফ্যাশন নাইট-২০১৬’। মেলা চলবে আগামী ২৬ থেকে ২৮ মে পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।  উৎসবের সার্বিক সহযোগিতায় থাকছে ই-সেবী, কো-স্পনসর পারপেল ফ্যাশন, মিডিয়া পার্টনার হিসেবে আরো আছে টেকজুম ডট্টিভি, টি-শার্ট পার্টনার নিউ মুন ক্লথিং, প্রমশোনাল পার্টনার হ্যালো ইভেন্টস, গিফট পার্টনার যমুনা এক্সপ্রেস, আপারা ফ্যাশন এবং লেকবুয়াস। 

সোনালীনিউজ/ঢাকা/ জেডআরসি/ আমা 

add-sm
Sonali Tissue
শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩