রবিবার, ২০ আগস্ট, ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪

ই-টোকেন ছাড়াই ভারতীয় ভিসা ক্যাম্পের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

ই-টোকেন ছাড়াই ভারতীয় ভিসা ক্যাম্পের উদ্বোধন

ঈদ উপলক্ষে ভারত ভ্রমণে আগ্রহী বাংলাদেশি নাগরিকদের অগ্রিম সাক্ষাতের তারিখ বা ই-টোকেন ছাড়াই সরাসরি ট্যুরিস্ট ভিসার আবেদন গ্রহণ করার জন্য ভারতীয় হাইকমিশনের উদ্যোগে বিশেষ ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল গতকাল শনিবার ভারতীয় হাইকমিশনের এ ঈদ ভিসা ক্যাম্প উদ্বোধন করেন। ভারতীয় হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। ঈদ ভিসা ক্যাম্প চলাকালীন ট্যুরিস্ট ভিসা আবেদনকারীরা অগ্রিম সাক্ষাতের তারিখ বা ই-টোকেন ছাড়াই সরাসরি তাদের আবেদনপত্র জমা দিতে পারবেন। ক্যাম্প চলবে আগামী ৪ থেকে ১৬ জুন পর্যন্ত (১০ জুন, শুক্রবার ছাড়া)। ভারতীয় হাইকমিশনের নতুন চ্যান্সেরি কমপ্লেক্স ১-৩ জাতিসংঘ সড়ক, বারিধারায় সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঈদ ক্যাম্প চালু থাকবে।

এ ছাড়া স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া পরিচালিত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র আবেদনপত্র জমা নেওয়ার জন্য বিশেষ কাউন্টারের ব্যবস্থা করেছে। উদ্বোধনের সময় একটি লাকি ড্রর আয়োজন করা হয়। তিন ভাগ্যবান বিজেতা জেট এয়ারওয়েজের সৌজন্যে ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-মুম্বাই-ঢাকা ও ঢাকা-দিল্লি-ঢাকা সেক্টরের দুটি করে এয়ার টিকিট জিতেছেন। বিজয়ীরা হলেন ১. হিমাংশু চন্দ্র (ঢাকা-কলকাতা-ঢাকা), ২. রিনা আফসার (ঢাকা-মুম্বাই-ঢাকা), ৩. রাজীব খান ( ঢাকা-দিল্লি-ঢাকা)। ভিসা ক্যাম্প থেকে যেসব যাত্রী টিকিট কিনবেন, জেট এয়ারওয়েজ তাদের জন্য বিশেষ ছাড় দিচ্ছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন।

ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রীংলা তাঁর বক্তব্যে বাংলাদেশের জনগণের ঈদের ছুটিতে ভারতে যাওয়ার ব্যবস্থা সহজ করার জন্য এই প্রথম ঈদ ভিসা ক্যাম্পের আয়োজন করার কথা বিশেষভাবে বলেন। ভারতীয় হাইকমিশনের জন্য কনস্যুলার ও ভিসা সেবা খুব গুরুত্বপূর্ণ এবং এই ঈদ ভিসা ক্যাম্প বাংলাদেশের জনগণের সুবিধার জন্য এক পদক্ষেপ। ভারতীয় হাইকমিশনের বারিধারায় নতুন চ্যান্সারি পরিসরে ঈদ ভিসা ক্যাম্প জনগণের জন্য উন্মুক্ত প্রথম অনুষ্ঠান।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই