শনিবার, ২১ জুলাই, ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫

উইন্ডিজের বিমানে ওঠার আগেই ছন্দে ফিরছেন মোস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার ০১:১০ এএম

উইন্ডিজের বিমানে ওঠার আগেই ছন্দে ফিরছেন মোস্তাফিজ

ফাইল ছবি

ঢাকা: আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন। সেখান থেকে চোট নিয়েই দেশে ফিরেছিলেন মোস্তাফিজুর রহমান। এই চোট তাঁকে খেলতে দেয়নি দেরাদুনে অনুষ্ঠেয় আফগানিস্তান সিরিজ। চোট থেকে পুরোপুরি মুক্তি না পাওয়ায় ক্যারিবিয় সফরে তামিমদের সঙ্গে যেতে পারেননি মোস্তাফিজ। তাঁকে ছাড়াই টেস্ট সিরিজ খেলছে বাংলাদেশ।

প্রথম টেস্টে লজ্জাজনকভাবে হারের পর বৃহস্পতিবার (১২ জুলাই)জ্যামাইকায় শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট।

তবে আশার খবর, মোস্তাফিজ চোট কাটিয়ে ছন্দে ফেরার পথে। সবকিছু ঠিক থাকলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবেন তিনি। মোস্তাফিজ এখন নিজেকে পরখ করে নিতে খেলছেন শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে চারদিনের ম্যাচ। শুরুতে ছন্দ খুঁজে পেতে একটু সমস্যা হলেও ধীরে ধীরে তা কেটে গেছে।

যদিও মঙ্গলবার প্রথম দিনে ৪.৪ ওভারে ২০ রানে মোস্তাফিজ পান ১ উইকেট। প্রথম ৫ ওভারেই উইকেট পাওয়ার আত্মবিশ্বাস বুধবার সাহায্য করেছে বেশ। বাকি ৭ ওভারে ২৪ রানে নিয়েছেন ২ উইকেট। মোট বোলিং করেছেন ১১ ওভার। ৪৪ রানে পেয়েছেন ৩ উইকেট। তিনটি উইকেটই শ্রীলঙ্কা ‘এ’ দলের মিডল অর্ডারের বড় ভরসা। আউট করেছেন সর্বোচ্চ ১৪২ রান করা শেহান জয়াসুরিয়াকে। ফিরিয়েছেন আশান প্রিয়াঞ্জনা (০) ও চারিথ আশলাঙ্কাকে (৭)।

মোস্তাফিজের বোলিং দেখে নির্বাচক হাবিবুল বাশার বলেছেন,‘ ও ভালো বোলিং করেছে। অনভ্যস্ততার কারণে প্রথম এক-দুই ওভার অস্বচ্ছন্দ থাকলেও পরে দ্রুত ছন্দ খুঁজে পেয়েছে। আর ১০ ওভার বোলিংয়ের একটা বিষয় ছিল (যেহেতু ওয়ানডে সিরিজ খেলবে)। উইকেটে স্পিনাররা ভালো করেছিল বলে ওরাই বেশি বোলিং করেছে। তবে সব মিলিয়ে বলব, মোস্তাফিজ ভালো বোলিং করেছে। আমরা ওকে নিয়ে আশাবাদী।’

বাংলাদেশ ‘এ’ দল প্রথম ইনিংসে ১৬৭ রানে অলআউট হয়েছে। দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে তুলেছে ৫৭ রান। এর আগে শেহানের সেঞ্চুরিতে শ্রীলঙ্কা তুলেছে ৩১২ রান। বাংলাদেশ ‘এ’ দলের সবচেয়ে সফল বোলার সানজামুল ইসলাম, ১০৪ রানে পেয়েছেন ৪ উইকেট।

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম