শনিবার, ২৫ মার্চ, ২০১৭, ১১ চৈত্র ১৪২৩

উয়েফার বর্ষসেরা দলে মেসি-রোনাল্ডো-নেইমার

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

উয়েফার বর্ষসেরা দলে মেসি-রোনাল্ডো-নেইমার

সোনালীনিউজ ডেস্ক

২০১৫ সালের উয়েফার বর্ষসেরা দল ঘোষিত হল। প্রায় ৭ দশমিক ২ মিলিয়ন মানুষের ভোটের ভিত্তিতে ৪০ জন খেলোয়াড়ের মধ্যে থেকে সেরা এগারো বেছে নিয়েছে উয়েফা। 
প্রত্যাশা মতোই দলে গতবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী বার্সেলোনার খেলোয়াড়ের সংখ্যাই বেশি। ব্যালন ডি অ’রের জন্য নির্বাচিত লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও নেইমার রয়েছেন এই তালিকায়।
শুক্রবার প্রকাশিত তালিকায় সবচেয়ে বেশি খেলোয়াড় রয়েছে লা লিগা থেকেই। বার্সেলোনা থেকে আর্জেন্তাইন তারকা মেসি ও নেইমার ছাড়াও দানি আলভেস, আন্দ্রেস ইনিয়েস্তা এবং জেরার্ড পিকে সুযোগ পেয়েছেন৷ অপরদিকে বার্সার চির-প্রতিদ্বন্দী রিয়াল মাদ্রিদ থেকে টানা দশবার উয়েফার বর্ষসেরা দলে থাকা ‘সিআর সেভেন’ ছাড়াও সুযোগ পেয়েছেন দলের অধিনায়ক সের্জিও র‍্যামোস ও জেমস রডরিগেজ।
এছাড়া গতবারের বুন্দেশলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন থেকে গোলকিপার হিসেবে ম্যানুয়েল নুয়্যার এবং ডিফেন্ডার ডেভিড আলাবাকে সেরা একাদশে রাখা হয়েছে৷অন্যদিকে, বার্সার কাছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে হেরে যাওয়া জুভেন্তাস থেকে পল পোগবা এই দলে প্রথমবারের জন্য স্থান পেয়েছেন।
কিন্তু কিছুটা উল্লেখযোগ্য ভাবেই এগারো জনের দলে রাখা হয়নি ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা কোনও খেলোয়াড়কেই। সেরা ৪০ জনের দলে থাকলেও এডেন হ্যাজার্ড থেকে আলেক্সিস স্যাঞ্চেজ, আগুয়েরো থেকে দিয়েগো কোস্তা বাদ পড়েছেন সবাই।

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
add-sm
Sonali Tissue
শনিবার, ২৫ মার্চ, ২০১৭, ১১ চৈত্র ১৪২৩