বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮, ১ ভাদ্র ১৪২৫

উরুগুয়ের বিপক্ষে মাঠে নামতে প্রস্তুত সালাহ

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ জুন ২০১৮, বৃহস্পতিবার ০৯:৩৮ পিএম

উরুগুয়ের বিপক্ষে মাঠে নামতে প্রস্তুত সালাহ

ঢাকা: ১৯৯০ সালের পরে প্রথমবারের মত বিশ্বকাপ আসরে খেলার যোগ্যতা অর্জন করেছে মিশর। শুক্রবার (১৫ জুন) গ্রুপ-এ’র লড়াইয়ে ২০১৮ বিশ্বকাপ মিশন শুরু করতে যাচ্ছে মিশর। তবে ম্যাচটির আগে দলের তারকা ফরোয়ার্ড মোহাম্মেদ সালাহ’র ইনজুরি নিয়ে দুঃশ্চিন্তায় রয়েছে আফ্রিকান দেশটি।

গত মাসে রিয়াল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের হয়ে খেলতে গিয়ে রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোসের সাথে চ্যালেঞ্জে কাঁধে আঘাত পান সালাহ। তখন থেকেই বিশ্বকাপে তার খেলা নিয়ে শঙ্কা দেখা দেয়। এনফিল্ডে প্রথম মৌসুমে দুর্দান্ত পারফর্ম করা সালাহ সব ধরনের প্রতিযোগিতায় ৪৪ গোল করে প্রিমিয়ার লীগের বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছে।

একাতেরিনবার্গের ম্যাচের আগে নিজের ফিটনেস নিয়ে আশাবাদ ব্যক্ত করেছেন তারকা এই ফরোয়ার্ড। দলের প্রধান কোচ হেক্টর কুপারও সালাহকে নিয়ে আত্মবিশ্বাসী মন্তব্য করেছেন। এই প্রথমবার বিশ্বকাপের কোন দলে কোচের দায়িত্ব পালন করছেন কুপার।

দলের মূল ভরসা সালাহকে নিয়ে কুপার বলেছেন, ‘আমাদের জাতীয় দলটি শুধুমাত্র সালাহকে নিয়ে গঠিত নয়। সম্ভাব্য সেরা ফলাফল পাবার জন্য এখানে সব খেলোয়াড়ই একে অপরকে সহযোগিতা করে থাকে। এই প্রজন্মের একজন সেরা খেলোয়াড়কে দলে পেয়ে মিশর সত্যিকার অর্থেই অনেক সৌভাগ্যবান। কিন্তু আমাদের কৌশল শুধুমাত্র তাকে ঘিড়ে নয়। কাল তার দলে থাকার ব্যপারে আমি আশাবাদী। গত কয়েকদিনের তুলনায় তার ফিটনেসের বেশ উন্নতিও হয়েছে।’

মিশর স্কোয়াড:
গোলরক্ষক: এসাম এল হাদারি (১), মোহামেদ এল-শেনাউই (২৩), শেরিফ একরামি (১৬)।
রক্ষণ ভাগ: আহমেদ ফাতি (৭), সাদ সামির (২০), আইমান আশরাফ (১২), আহমেদ হেজাজি (৬), আলি গাবর (২), আহমেদ এল মোহাম্মদী (৩) মোহামেদ আব্দেল- শফি (১৩), মাহমুদ হামদি (১৫)।
মধ্য মাঠ: ওমর জাবের (৪), মোহামেদ এলনেনি (১৭), ত্রেজেগুয়েট (২১) তারেক হামেদ (৮), স্যাম মোরসি (৫), আব্দুল্লাহ এল সাইদ (১৯)।
আক্রমন ভাগ : মোহাম্মদ সালাহ (১০), মারওয়ান মোহসেন (৯) কাহরাবা (১১), রামাদান সোভি (৪), শিকাবালা(১৮) আমর ওয়ার্দা(২২) ।
কোচ: হেক্টর কুপার

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue