শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

একই নম্বর ব্যবহার করে দু’টো ফোন থেকে হোয়াটসঅ

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

একই নম্বর ব্যবহার করে দু’টো ফোন থেকে হোয়াটসঅ

সোনালীনিউজ ডেস্ক

এতদিন পর্যন্ত এক নম্বর ব্যবহার করে শুধুমাত্র একটা ফোন থেকেই হোয়াটসঅ্যাপ করতে জানতেন। কারণ হোয়াটসঅ্যাপে নম্বর দেওয়ার সময় নিজ থেকেই চেক করে নেয় কোথাও সে নম্বর ব্যবহার হচ্ছে কিনা। তবে একটু বুদ্ধি করে একাধিক ফোন থেকেও একই নম্বর ব্যবহার করে হোয়াটসঅ্যাপ করতে পারেন আপনি। এর জন্য শুধু দ্বিতীয় ফোনে থাকতে হবে সক্রিয় ইন্টারনেট কানেকশন। যা সিম কার্ড ছাড়াও চালু থাকতে পারে।

জেনে নিন কী ভাবে-
১। দ্বিতীয় ফোনের ওয়েব ব্রাউজার খুলে www.whatsapp.com-এ যান।

২। মোবাইল ব্রাউজার আপনাকে হোয়াটসঅ্যাপের হোম পেজে নিয়ে যাবে। এবার ব্রাউজার অপশন থেকে ‘রিকোয়েস্ট ডেস্কটপ সাইট’ বেছে নিন। এখান থেকেই পেয়ে যাবেন প্রয়োজনীয় কিউআর(QR) কোড।

৩। এবার প্রথম ফোন, অর্থাৎ যেখানে হোয়াটসঅ্যাপ ইনস্টল করা রয়েছে সেই ফোনের অপশন/সেটিংস-এ গিয়ে ‘হোয়াটসঅ্যাপ ওয়েব’ সিলেক্ট করুন। পেয়ে যাবেন কিউআর(QR) স্ক্যানার।

৪। এবার দু’টো ফোনের কিউআর কোড স্ক্যান করলেই দ্বিতীয় ফোনও একই নম্বরে লগ ইন হয়ে যাবে। এই ভাবে আপনি দু’টো ফোন থেকে একই নম্বরে হোয়াটসঅ্যাপ করতে পারেন।

তবে এক্ষেত্রে একই সময়ে শুধুমাত্র একটি ফোন থেকেই আপনি সক্রিয়ভাবে হোয়াটসঅ্যাপ করতে পারবেন। দ্বিতীয় ফোন থেকে ব্যবহার করতে গেলে আপনাকে প্রথম ফোন থেকে লগআউট করতে হবে। সূত্র: আনন্দবাজার

সোনালীনিউজ/এইচএআর

add-sm
Sonali Tissue
শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩