রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩

একটি কিনলে তিনটি ফ্রি

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

একটি কিনলে তিনটি ফ্রি

সোনালীনিউজ ডেস্ক
বাণিজ্যমেলায় এবার দেশি-বিদেশি সব ধরনের স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়নে ক্রেতা টানতে ছাড় দিচ্ছে। অন্য সব প্যাভিলিয়নের মত শতরঞ্জির পণ্যে দেওয়া হচ্ছে বিশেষ ছাড়। এখানে ৬শ’ টাকার একটি বাথম্যাট কিনলে সঙ্গে থাকছে তিনটি ফ্রি।

সোমবার মেলায় শতরঞ্জির প্যাভিলিয়ন ঘুরে দেখা যায়, শতরঞ্জির প্লেসম্যাটে ৩০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। এছাড়া শতরঞ্জির অন্য পণ্যে ২০ থেকে শুরু করে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় মিলছে।

১০০, ১৫০, ২০০ ও ৩০০ টাকা মূল্যের একটি পাটের ডোরম্যাট কিনলে নগদ আরও একটি ফ্রি দেওয়া হচ্ছে।

কারুপণ্য রংপুর লিমিটেড কাঁচা পাট, ঝুট, পাটের সুতালি, রিসাইকেল সুতাসহ দেশি কাঁচামালে তৈরি শতরঞ্জি আন্তর্জাতিক বাজারেও সুনাম কুড়িয়েছে। ২০ থেকে ২৫ ধরনের পণ্য মিলছে শতরঞ্জিতে। এর মধ্যে অন্যতম ডোরম্যাট, ফ্লোরম্যাট, বাতম্যাট, বেডসাইড ম্যাট, প্লেসম্যাট ও পর্দাসহ নানা পণ্য।

হাতে নানা ধরনের কারুকাজ করা দরজা ও জানালার ডিভাইডার পর্দাও মিলছে ১০ শতাংশ ছাড়। মানভেদে এসব দরজার ডিভাইডার পর্দা ৮৮০, ৯০০ ও ১১২০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। মনের মতো ঘর সাজাতে শতরঞ্জি প্যাভিলিয়নে ছুটে আসছেন গৃহিণীরা।

প্যাভিলিয়ন কর্মচারি নাজমুল জানান, আমাদের এখানে গৃহিণী ক্রেতা বেশি। ঘর সাজানোর জন্য ওনারা এখানে প্রতিনিয়তই ছুটে আসেন। বর্তমানে শতরঞ্জি ইউরোপ, উত্তর আমেরিকা, এশিয়াসহ বিশ্বের ৩৮টি দেশে রফতানি হয়েছে।

বাণিজ্যমেলায় হাজতখানা।
বাণিজ্যমেলায় চুর, হকারদের জন্য হাজতখানা তৈরি করা হয়েছে।কোনো অপরাধীকে ধরতে পারলে এ অস্থায়ী হাজতখানায় বন্দি রাখা হয়। এখানকার বিচার এখানেই হয়। ছোট চুরি করা লোক বা হকারদের ধরা হয়। কিছু জরিমানা করে বা শাসিয়ে এদের মেলা থেকে বের করে দেওয়া হয়। তবে অপরাধ বড় হলে সেক্ষেত্রে থানায় নেওয়ার কথা বলা আছে। যদিও এখন পর্যন্ত তেমন বড় কিছু ঘটেনি।তবে মেলার পরিবেশ নষ্ট করার অপরাধে সার দিন বন্দি রেখে জরিমানা করে রাতে ছেড়ে দেওয়া হয় হকার চুরদের।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩