রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩

একুশ সালের মধ্যে এক কোটি মানুষের কর্মসংস্থান হবে :

আপডেট: ১৫ জুন ২০১৬, বুধবার ১২:০৯ পিএম

একুশ সালের মধ্যে এক কোটি মানুষের কর্মসংস্থান হবে :

নাটোর প্রতিনিধি
টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ২০২১ সালের মধ্যে দেশে এক কোটি মানুষের নতুন কর্মসংস্থান হবে।
 
তিনি আজ শনিবার বিকেলে নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ডিজিটাল উদ্ভাবনী ও বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
 
পর্যায়ক্রমে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম এবং কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে উল্লেখ করে পলক বলেন, শিক্ষাক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহারের ফলে শিক্ষার্থীদের নিকট শিক্ষা পদ্ধতি সহজ, বোধগম্য এবং আনন্দের হয়ে উঠেছে । ফলে শিক্ষার গুণগত মান বাড়ছে।
 
তিনি বলেন, ১ জানুয়ারি সাড়ে তিন কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বিতরণকৃত প্রায় ৩৫ কোটি পাঠ্য পুস্তক তুলে দেয়া হয়েছে।
 
প্রতিমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহারের ফলে কৃষিক্ষেত্রে উৎপাদন বেড়েছে। চিকিৎসা ক্ষেত্রেও আমরা তথ্য প্রযুক্তির সাহায্যে টেলি মেডিসিন সেবা প্রদান করছি। ইতোমধ্যে নাটোরের দুইটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই সেবা চালু করা হয়েছে। ২০১৯ সালের মধ্যে অবশিষ্ট উপজেলাগুলোতে এই সেবা চালু করা হবে।
 
পলক আরও বলেন, আধুনিক তথ্য প্রযুক্তি সমৃদ্ধ শিক্ষিত তরুণদের সাথে নিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
 
নাটোর জেলা প্রশাসক মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,এ টু আই কর্মসূচির জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা, নাটোরের পুলিশ সুপার শ্যামল কুমার মুখার্জি, নাটোর রানী ভবানী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ নার্গিস সুরাইয়া আক্তার, জেলা পরিষদের প্রশাসক সাজেদুর রহমান খান, জেলা মৎস্য কর্মকর্তা রেজাউল ইসলাম এবং নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কুমার চাকী প্রমুখ ।

 

সোনালীনিউজ/ঢাকা/মে

add-sm
Sonali Tissue
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩