রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭, ৩ পৌষ ১৪২৪

এক সপ্তাহে পেঁয়াজের দাম দ্বিগুণ!

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১১ আগস্ট ২০১৭, শুক্রবার ০৬:৪২ পিএম

এক সপ্তাহে পেঁয়াজের দাম দ্বিগুণ!

ফাইল ফটো

ঢাকা: রাজধানীতে এক সপ্তাহের ব্যবধানের পেঁয়াজের দাম প্রায় দ্বিগুণ হয়ে গেছে। বাজারে দেশি ও ভারতীয় পেঁয়াজের দামে এখন তেমন কোনো পার্থক্য নেই। একইভাবে আদা ও রসুনের দাম বেড়েছে।

রাজধানীর কারওয়ান বাজারে এক বিক্রেতা জানালেন, গত সপ্তাহে দেশি পেঁয়াজ কেজি বিক্রি হয়েছে ৩০ থেকে ৩৫ টাকায়। সেই পেঁয়াজ দাম বেড়ে এখন বিক্রি হচ্ছে ৫৫ টাকা কেজি। এমনকি ভারতীয় পেঁয়াজও বিক্রি হচ্ছে একই দামে।

তিনি আরো জানান, বৃহস্পতিবার (১০ আগষ্ট) ৫০ টাকায় পেঁয়াজ কিনে এখন ৫৫ টাকায় বিক্রি করছি। গত সপ্তাহে ভারতীয় পেঁয়াজ ৩০ থেকে ৩৬ টাকা কিনে এখন ৪০ টাকা কেজি বিক্রি করছি। বর্তমানে ৫০ টাকা আড়তে বিক্রি করে আমরা ৫৫ টাকায় বিক্রি করছি।

গত সপ্তাহে আমরা আদা কিনেছি প্রতি কেজি ৮৫ টাকায়, বিক্রি করেছি ১০০ টাকায়। এখন আড়তে ১০০ টাকা, আমরা বিক্রি করছি ১১০ টাকা। গত সপ্তাহে রসুন ৯০ টাকায় কিনে ১০০ থেকে ১১০ টাকায় বিক্রি করতে পেরেছি। কিন্তু সেই রসুনই এখন আড়তে ১২০ টাকা, আমরা বিক্রি করছি ১৪০ টাকা।  

ওই বিক্রেতা জানান, পেঁয়াজ, আদা, রসুনের দাম বাড়লেও চালের দাম মোটামুটি স্থিতিশীল। রাজধানীর পাইকারি বাজারে কেজিপ্রতি কাটারি ভোগ ৭৮ টাকা, নাজির শাইল ৬০-৬২ টাকা, মিনিকেট ৫৩-৫৫ টাকা, পাইজাম ৪৫ টাকা, মোটা চাল ৪৪ টাকা ও চিনিগুঁড়া ৮৫ থেকে ৯০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে, সবজির দাম বেড়েছে অস্বাভাবিক। সবজি বাজারে গিয়ে ক্রেতাদের মাথা গরম হওয়ার মতো। সব ধরনের সবজিতেই বেড়েছে দাম। তবে বিক্রেতারা দাবি করছেন, বাজারে সবজির সরবরাহ কম এবং চাহিদা বেশি থাকায় দামের এই উর্ধ্বগতি।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue