রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪

এজাহিকাফ এ্যাওয়ার্ড পেল চারুলতা কুঠির প্রডাকশন হাউ

আপডেট: ১৫ জুন ২০১৬, বুধবার ১২:০৯ পিএম

এজাহিকাফ এ্যাওয়ার্ড পেল চারুলতা কুঠির প্রডাকশন হাউ

তানজিলা সুমি

বঙ্গবন্ধু ও বাংলাদেশের সাংস্কৃতিক চর্চা কর্তৃক আয়োজিত এজাহিকাফ (এশিয়ান জার্নালিস্ট হিউম্যান রাইটস এন্ড কালচারাল ফাউন্ডেশন)  পারফরমেন্স এ্যাওয়ার্ড ২০১৬ পেল চারুলতা কুঠির। এটি তাদের ১ম  এ্যাওয়ার্ড লাভ । মিডিয়া পার্টনার হিসেবে তাদের সঙ্গে কাজ করেছে ATN বাংলা।

সমাজে নারী-পুরুষের বৈশম্য দুর করার জন্য  ২০১৫ সালে কিছু তরুণ-তরুণীদের সঙ্গে নিয়ে কাজ শুরু করে চারুলতা কুঠির প্রডাকশন হাউস। হাঁটি হাঁটি পা পা করে এগিয়ে চলে তারা। খুব অল্প সময়েই প্রডাকশন  হাউসটি সবার মন জয় করে নেয়।

চারুলতা কুঠির পরিচালক  শাওন রহমান বলেন, "আসলে আমরা সব সময়ই চাইতাম , শিক্ষিত পরিবারের ছেলেমেয়েরা মিডিয়া কাজ করতে উৎসাহিত হয়। মিডিয়াতে প্রবেশকালে তারা যেন দালালের হাতে না পড়ে।  সে লক্ষ্যেই আমাদের কাজ করা"। আমি জানি আমার একার পক্ষে এ কাজ করা সম্ভব নয়, তবুও চেষ্টা করে যাচ্ছি।  আমরা আশা করব, সবার মা-বাবা যেন ফ্যাশন শো বা মিডিয়াকে  খারাপ চোখে না দেখে বরং তাদের সন্তানদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য এ পেশায় উৎসাহিত করে।

প্রোডাকশন হাউজটির নাম চারুলতা কেন রাখলেন, এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ভালোবেসে তার ভাগ্নির নামেই এ নাম রেখেছেন। পুরষ্কার পেয়ে কেমন লাগছে- এমন প্রশ্নের উত্তরে শাওন বলেন, যেকোনো  কাজের জন্য সম্মান পেলে ভাল লাগে আর এটা তো আমাদের স্বপ্নের কাজ। যার জন্য অবশ্যই অনেক ভালো লাগছে। চারুলতা কুঠির সঙ্গে জড়িত সবাইকে শুভেচ্ছা ও অভিন্দন। কারণ যদি আমরা একসঙ্গে কাজ না করে বিচ্ছিন্নভাবে চেষ্টা করতাম তাহলে আজকে এই সম্মান অর্জন করতে পারতাম না। তাই এ সম্মান আমার একার নয়; আমাদের সবার। আমরা সবার সহযোগিতা নিয়ে সামনে এগিয়ে যেতে চাই।

 

সোনালীনিউজ/এমএইউ