রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

এনবিআরে মানুষের আস্থা বাড়ছে

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

এনবিআরে মানুষের আস্থা বাড়ছে

রাজস্ব সংগ্রহে এনবিআরের ওপর মানুষের প্রত্যাশা ও আস্থা দিন দিন বাড়ছে বলে মনে করছেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

রোববার এনবিআর সম্মেলন কক্ষে বিসিএস কর ক্যাডারের ৩৪তম ব্যাচের নবীন কর্মকর্তাদের ‘বরণ ও সংবর্ধনা’ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। এনবিআর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান বলেন, রাজস্ব সংগ্রহে এনবিআরের ওপর মানুষের প্রত্যাশা ও আস্থা দিন দিন বাড়ছে । বর্তমানে অভ্যন্তরীণ প্রায় ৮৫% ভাগ রাজস্ব এনবিআর করে থাকে। লক্ষ্যমাত্রা অর্জন ও মানুষের প্রত্যাশা পূরণে এনবিআর সবার সহযোগিতা নিয়ে কাজ করছে।

নবীন কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, জাতীয় রাজস্ব বোর্ডকে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় সুশাসন ও উন্নততর ব্যবস্থাপনা নীতি অনুসরণ জরুরি। কর্মক্ষেত্রে শৃঙ্খলা বজায় রাখা ও পেশাগত প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। প্রশিক্ষণের অর্জিত জ্ঞান, কর্মকৌশল আর প্রজ্ঞা দিয়ে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, দক্ষতাকে কাজে লাগিয়ে রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে হবে- এ প্রতিজ্ঞা থাকতে হবে। দেশ এগিয়ে যাচ্ছে। সারা পৃথিবীতে বাংলাদেশ উন্নয়নের ‘রোল মডেল’ হিসেবে স্বীকৃতি পেয়েছে। উন্নয়নের অক্সিজেন হলো রাজস্ব। রাজস্ব সংগ্রহে এ প্রক্রিয়ায় সহকারী কর কমিশনাররা অগ্রসৈনিক হিসেবে কাজ করে থাকে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩