বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৭, ১০ ফাল্গুন ১৪২৩

এবার ফিফার মহাসচিব ভালকে বরখাস্ত

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

এবার ফিফার মহাসচিব ভালকে বরখাস্ত

সোনালীনিউজ ডেস্ক
দুর্নীতির অভিযোগে এর আগেই সাময়ীক নিষেধাজ্ঞার মধ্যে ছিলেন জেরোম ভালকে। ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার এই মহাসচিবকে এবার বরখাস্ত করা হলো। তাকে বরখাস্ত করেছে সংস্থাটি। ফিফা প্রেসিডেন্ট সেপ ব্ল্যাটারের ডান হাত হিসেবে পরিচিত ভালকে ২০০৭ সাল থেকে দায়িত্ব পালন করছিলেন।
৫৫ বছরের ফ্রেঞ্চম্যান সম্প্রতি তদন্ত চালিয়েছে ভালকের বিরুদ্ধে। ফিফার নৈতিকতা কমিটি তাকে নয় বছরের জন্য নিষিদ্ধ করার সুপারিশ করেছে। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের টিকিট কেলেঙ্কারির সাথে ভালকের জড়িত থাকার অভিযোগ আছে। ২০১০ বিশ্বকাপ দক্ষিণ আফ্রিকাকে দেয়ার জন্য ভোট কেনাবেচার জন্য ঘুষের কেলেঙ্কারিতেও তার নাম এসেছে। গত বছরের ১৭ সেপ্টেম্বর ভালকেকে সাময়ীক বরখাস্ত করা হয়েছিল। সম্প্রতি ব্ল্যাটার ও উয়েফার প্রেসিডেন্ট মিশেল প্লাতিনিকে আট বছরের নিষেধাজ্ঞা দিয়েছে ফিফার নৈতিকতা কমিটি। তার এর বিরুদ্ধে আপিলও করেছেন।
ফিফা তাদের আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছে, "ফিফার জরুরি কমিটি ২০১৬'র ৯ জানুয়ারি ফিফার মহাসচিবের পদ থেকে জেরোম ভালকেকে পদচ্যুত করার সিদ্ধান্ত নিয়েছে। ভালকে এখন তাই আর ফিফার মহাসচিব না। ফিফা ও ভালকের চাকরি সম্পর্কিত সম্পর্কও বাতিল করা হয়েছে।" প্রসঙ্গত, ফিফার মধ্যে নানা দুর্নীতির অভিযোগে তদন্ত চালাচ্ছে যুক্তরাষ্ট্র ও সুইজারল্যান্ড আইন প্রয়োগ সংস্থা।
সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Sonali Bazar
add-sm
Sonali Tissue
বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৭, ১০ ফাল্গুন ১৪২৩