বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

এবার বেরোবির শিক্ষককে প্রাণনাশের হুমকি

রংপুর প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

এবার বেরোবির শিক্ষককে প্রাণনাশের হুমকি

এবার রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ফাইনান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের আতাউর রহমান নামের এক শিক্ষককে চিঠি দিয়ে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে।

এ বিষয়ে ওই শিক্ষক রংপুর কোতোয়ালি থানায় নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছেন। এ ঘটনার প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা রোববার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন কর্মসূচির ডাক দিয়েছে।

দায়েরকৃত সাধারণ ডায়েরি ও ওই শিক্ষককের বক্তব্যে জানা যায়, গত ২৬ মে তিনি দুপুর ১২টার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৩ এর ৩য় তলায় অবস্থিত তার চেম্বারে প্রবেশ করার সময় দরজার নিচে একটি চিঠির খাম দেখতে পান। এ সময় তিনি খামের ভেতর  ইংরেজিতে লেখা ‘বি কেয়ার ফুল, বিকোজ ইউ হ্যাভ নট এনাফ টাইম’  লেখা সম্বলিত একটি চিরকুট দেখতে পান। সঙ্গে বাংলাদেশি এক টাকার একটি মুদ্রা (কয়েন) পাওয়া যায়। বিষয়টি প্রথমে গোপন থাকলেও শনিবার প্রকাশ পায়।

তিনি জানান, চিঠিটি দেখার পর নিরাপত্তার কথা চিন্তা করে সেদিনই বিকেলে কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি করেন। বিষয়টি তিনি মৌখিকভাবে উপাচার্য, রেজিস্ট্রার ও প্রক্টরকে জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয় প্রক্টর মো. শাহীনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ঘটনার প্রতিবাদে রোববার বেলা ১১টায় ক্যাম্পাসে মানববন্ধন ও সমাবেশের ডাক দেওয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩