রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

এবার বেলারুস ক্লাবের চেয়ারম্যান ম্যারাডোনা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ মে ২০১৮, বুধবার ০৬:৪৮ পিএম

এবার বেলারুস ক্লাবের চেয়ারম্যান ম্যারাডোনা

ঢাকা: কোন সন্দেহ নাই আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে সবচেয়ে সফল ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টিনাকে  দুবার বিশ্বকাপের ফাইনালে নিয়ে যান এই মহানায়ক। এর মধ্যে ১৯৮৬ সালে দেশকে বিশ্বকাপে শিরোপা উপহার দেন তিনি। তবে কোচ হিসেবে ততটা সফল ছিলেন না এই ফুটবল ঈশ্বর।

আর্জেন্টিনা জাতীয় দলের কোচ ছিলেন, সেখানে খুব একট সফল হতে পারেননি। প্রায় দেড় বছর দেশের দায়িত্ব পালন করেন তিনি। তবে তাঁর অধীনে ২০১০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা। এরপর তাঁকে ছাঁটাই করতে সময় নেয়নি আর্জেন্টিনা ফুটবল কর্তৃপক্ষ। এরপর সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল ওয়াসলের দায়িত্ব পান তিনি। এখানেও চরম ব্যর্থ হন ম্যারাডোনা। পরের মৌসুম শুরুর আগেই তাঁকে বরখাস্ত করা হয়।

তবে কোচিংয়ের ভূতটা মাথা থেকে নামেনি। পরে মধ্য প্রাচ্যের দেশটির দ্বিতীয় বিভাগের দল আল ফুজাইরার কোচ হন ম্যারাডোনা। কিন্তু আমিরাতের এই ফুটবল ক্লাবটিকে দ্বিতীয় বিভাগ থেকে প্রমোটেড করাতে না পারার ব্যর্থতায় ম্যারাডোনাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয় ক্লাবটি। এরপর থেকেই চাকরিবিহীন দিন কাটাচ্ছিলেন ৫৬ বছর বয়সী ম্যারাডোনা।

অবশেষে আবারও ক্লাবে যোগ দিলেন আর্জেন্টাইন কিংবদন্তি। তবে এবার কোচ হিসাবে নয়, অন্য দায়িত্বে। বেলারুসের শীর্ষ সারির ক্লাব ডিনামো ব্রেস্টের চেয়ারম্যান হিসেবে তিন বছরের চুক্তি করেছেন দিয়েগো ম্যারাডোনা, ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। বেলারুসের ক্লাবটি তাদের টুইটারে ম্যারাডোনার সাথে চুক্তির বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, ‘হ্যাঁ, দিয়েগো এখন আমাদের সাথে আছে।’

রাশিয় বিশ্বকাপের পরে তিনি ক্লাবের দায়িত্ব নিতে যাচ্ছেন। মূলত ক্লাবটির কৌশলগত উন্নতিতে তিনি কাজ করবেন। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলারুসের ক্লাবটি বর্তমানে দেশের প্রিমিয়ার লিগে অষ্টম স্থানে আছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue